সাম্প্রতিক সংবাদ

আইসিটি প্রতিমন্ত্রীর সঙ্গে ইন্টেল ও মেডট্রনিক পিএলসি’র বৈঠক

ক.বি.ডেস্ক: আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর সঙ্গে দেশে টেক বেইজড ‘ন্যাশনাল হেলথকেয়ার ডাটাবেজ’ তৈরির বিষয়ে একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেছেন। আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে এই ডাটা বেজ তৈরির বিষয়ে আমেরিকান বৈশ্বিক প্রযুক্তি কোম্পানি ইন্টেল কর্পোরেশন ও মেডট্রনিক পিএলসি এর সাবেক চেয়ারম্যান ওমর ইশরাকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেন।

বৈঠকে বাংলাদেশের স্বাস্থ্যসেবাকে আধুনিকায়ন ও স্মার্ট করার লক্ষ্যে আইসিটি বিভাগ, মেডট্রনিক ল্যাবস, ব্র্যাক ও আই-হেলথ সলিউশন লিমিটেডের যৌথ উদ্যোগে টেক বেইজড ‘ন্যাশনাল হেলথকেয়ার ডাটাবেজ’ তৈরির পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। ডাটাবেজ হেলথ কেয়ার পাইলট প্রকল্প গ্রহণের বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে প্রাথমিক খসড়া তৈরির সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক মো. মোস্তফা কামাল, মেডট্রনিক ল্যাবস’র গ্লোবাল মার্কেট প্রেসিডেন্ট রুচিকা সিংহল, আই হেলথ সলিউশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারুখ আলম, ব্র্যাক’র নির্বাহী পরিচালক আসিফ সালেহ, আই-হেলথ সলিউশনের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার আনিকা আহমেদ ও আইসিটি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *