উদ্যোগ

৮ বছর পূর্তিতে ‘ইশিখন ফ্যামিলি কংগ্রেস’

ক.বি.ডেস্ক: দেশের আইটি এবং ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রতিষ্ঠান ইশিখন.কম আয়োজন করেছে প্রতিষ্ঠানটির সফলতার আট বছর পূর্তিতে ‘ইশিখন ফ্যামিলি কংগ্রেস ২০২৩’। আট বছর পূর্তি উপলক্ষ্যে সারাদেশ থেকে ইশিখনের ৩০ জন সেরা শিক্ষক, ৬ জন সেরা কমকর্তা-কর্মচারি এবং শীর্ষ আয় করা ১৫ জন শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, সফটওয়্যার টেস্টিং, ব্লক চেইন ডেভেলপমেন্ট এই ৩টি নতুন কোর্স ঘোষণা করেছে। কোর্স সমূহে ১ম ১০জন পাবেন ১০০% স্কলারশীপের সুযোগ। এই বর্ণিল আয়োজনে উপস্থিত ছিলেন দেশের শীর্ষ আইটি উদ্যোক্তা, ফ্রিল্যান্সার, ইশিখনের দেশসেরা শিক্ষক, শীর্ষ সফল শিক্ষার্থীরা।

সম্প্রতি ঢাকার পান্থপথে অবস্থিত ড্যাফোডিল কনকর্ড টাওয়ারের বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত ‘ইশিখন ফ্যামিলি কংগ্রেস ২০২৩’ এ প্রধান অতিথি ছিলেন দৈনিক কালের কণ্ঠের সম্পাদক শাহেদ মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুল আলম ফুয়াদ, বাংলাদেশ উইমেন ইন টেকনোলজির প্রেসিডেন্ট রেজওয়ানা খান। সভাপতিত্ব করেন ইশিখনের প্রতিষ্ঠাতা ইব্রাহিম আকবর।

ইব্রাহিম আকবর বলেন, অনলাইন প্রশিক্ষণে আমরা সারাদেশ থেকে স্বনামধন্য শিক্ষকদের ইশিখনের অন্তর্ভুক্ত করার চেষ্টা করি। তাই সারাদেশে ইশিখনের শত শত শিক্ষক ছড়িয়ে আছেন, অনেকের সঙ্গেই আমাদের এর আগে সরাসরি দেখা হয়নি। এই অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থী এবং ইশিখনের কর্মীদের বন্ধন আরও সুদৃঢ় হল। আমরা যে দেশব্যাপী একটাই পরিবার, এখানে তারই প্রতিফলনের পুনরাবৃত্তি ঘটেছে।

২০১২ সালে ইনফোনেট নামে বাংলাদেশে অনলাইন ফ্রিল্যান্সিং ট্রেনিং শুরু করে ইশিখন ডটকম। শিক্ষার্থীদের ব্যাপক সাড়া পেয়ে কাজের সঙ্গে মিল রেখে ২০১৫ সালে ইশিখন ডটকম নামে আত্মপ্রকাশ ঘটে। ইশিখন ডটকমের প্রতিষ্ঠাতা ও সিইও হচ্ছেন ইব্রাহিম আকবর, যিনি ছোট বেলা থেকেই ছিলেন প্রযুক্তিপ্রেমী, দূরদর্শী এবং কঠোর পরিশ্রমী। তার হাত ধরেই শুরু হয় ইশিখনের পথচলা এবং বর্তমানে ইশিখন হয়ে উঠেছে দেশের অন্যতম সেরা ফ্রিল্যান্সিং অ্যান্ড আইটি ট্রেইনিং ইনস্টিটিউট।

যাদের বাসায় কমপিউটার নেই এবং যারা ঢাকার বাহিরে থাকেন তাদের জন্য ইশিখন দেশের বিভিন্ন প্রান্তে খুলেছে এজেন্ট সেন্টার। দেশব্যাপী ইশিখনের রয়েছে ১০০টির ও বেশি এজেন্ট সেন্টার। দেশের সকল প্রান্তে ইশিখনের এজেন্ট ছড়িয়ে পড়েছে এবং এই এজেন্ট সেন্টারগুলোতে এসে নাম মাত্র মূল্যে অনলাইনে ফ্রিল্যান্সিং কোর্স করার সুযোগ পাচ্ছেন হাজারো শিক্ষার্থী।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *