উদ্যোগ

চট্টগ্রাম আইএসপিএবি মেলা-২০২৩

ক.বি.ডেস্ক: আইএসপিএবি চট্টগ্রাম শাখার উদ্যোগে সংগঠনটির সকল সদস্য ও তাদের পরিবার পরিজনদের নিয়ে প্রথমবারের মতো আয়োজন করে “চট্টগ্রাম আইএসপিএবি মেলা-২০২৩” এবং ঐতিহ্যবাহী মেজবানির।

গত রবিবার (১২ মার্চ) চট্টগ্রাম পাঁচলাইশে দি কিং অব চিটাগাংয়ে দিন ব্যাপী অনুষ্ঠিত চট্টগ্রাম আইএসপিএবি মেলা-২০২৩ এর উদ্বোধন করেন প্রধান অতিথি আইএসপিএবি’র সভাপতি মো. ইমদাদুল হক। বিশেষ অতিথি ছিলেন আইএসপিএবি’র সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া।

এ সময় উপস্থিত ছিলেন আইএসপিএবি’র সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম সিদ্দিক, যুগ্ন সাধারণ সম্পাদক মো. আব্দুল কাইউম রাশেদ, কোষাধ্যক্ষ মো. আসাদুজ্জামান, পরিচালক মাহবুব আলম (রাজু), পরিচালক সাকিফ আহমেদ প্রমুখ।

মো. ইমদাদুল হক বলেন, এক বছর আগে মেজবান অনুষ্ঠানের মাধ্যমে আমরা চট্টগ্রাম আইসপিএবি’র শাখা কমিটি গঠন করেছিলাম। তথ্যপ্রযুক্তিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং নতুন প্রজন্মকে উদ্ভূদ্ধ করার একমাত্র মাধ্যম হলো মেলা। গত জানুয়ারি মাসে ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২৩ উদযাপন করেছি এবং আগামী অক্টোবরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের তত্ত্বাবধানে প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ মেলার আয়োজন করব। এই মেলার গুরুত্ব অপরিসীম এবং এর মাধ্যমে পারস্পরিক সহযোগিতা সমৃদ্ধি ও ভ্রাতৃত্ববোধের অনন্য দৃষ্টান্ত স্থাপিত হয়।

নাজমুল করিম ভূঁইয়া বলেন, ইন্টারনেট ব্যবসাকে পেশিশক্তি মুক্ত করার জন্য একত্রে কাজ করা ও স্থায়ীভাবে বিভাগীয় অফিস করার কথা উল্লেখ করেন। প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কাজ করছি। আশা করি ২০৪১ সালের আগেই দেশকে স্মার্ট বাংলাদেশে রুপান্তর সম্ভব হবে। এমন একটি সুন্দর মেলা একদিনের সময়ের মধ্যে সীমাবদ্ধ না রেখে ২-৩ দিন বাড়িয়ে বড় পরিসরে মেলা উদযাপন করার মত প্রকাশ করেন তিনি।

মেলায় আগত অতিথিদের জন্য তথ্যপ্রযুক্তি নির্ভর স্টল ও প্যাভিলিয়ন দেয়া হয় এবং বাঙালি সংস্কৃতির আদলে বিভিন্ন মুখরোচক খাবার স্টলের আয়োজন করা হয়। সন্ধ্যায় দেশের স্বনামধন্য শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। পরিশেষে রাফেলড্র ও ঐতিহ্যবাহী মেজবানির মধ্য দিয়ে শেষ হয় চট্টগ্রাম আইএসপিএবি মেলা-২০২৩।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *