উদ্যোগ

ডিআইইউ’তে ‘ড্যাফোডিল লিডারশিপ সামিট’ শুরু

ক.বি.ডেস্ক: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’তে (ডিআইইউ) দু’দিনব্যাপী (৪-৫ মার্চ ) ড্যাফোডিল লিডারশিপ সামিট শুরু হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের গুণাবলী বিকশিত করা এবং নেতৃত্বে শ্রেষ্ঠত্বের মান নির্ধারণ করার লক্ষ্যে ডিআইইউ’র বাণিজ্য ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের উদ্যোগে এ লিডারশিপ সামিটের আয়োজন করা হয়।

আজ শনিবার (৪ মার্চ) রাজধানী ঢাকার বিরুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে ড্যাফোডিল লিডারশিপ সামিট এ দুটি অংশ রয়েছে: ইন্ডাস্ট্রি লিডারশিপ কনফারেন্স এবং ইন্টারন্যাশনাল একাডেমিক কনফারেন্স অন লিডারশিপ। ইন্ডাস্ট্রি লিডারশিপ কনফারেন্সে তিনটি ভাগে বিভক্ত ছিল: সিইওদের সঙ্গে সাক্ষাৎ, মহিলা নেতৃত্বের সঙ্গে সাক্ষাৎ এবং কর্পোরেট প্রধানদের সঙ্গে সাক্ষাৎ। দুই দিনের এ সামিটে শিল্প ও শিক্ষাবিদদের স্থানীয় এবং আন্তর্জাতিক বক্তাদের সমন্বিত সমসাময়িক নেতৃত্ব এবং সক্ষমতা-নির্মাণের বিষয়সমূহ আলোচনায় স্থান পায়।

লিডারশিপ সামিটের অংশ হিসেবে ‘সিইওর অধিবেশন’ এ বক্তব্য রাখেন গ্রামীণ ফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমান। বাণিজ্য ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ মাসুম ইকবালের সভাপতিত্বে সেশনটি সঞ্চালনা করেন ডক্টর খাদিজা রহমান তাঞ্চি।

ইয়াসির আজমান বলেন, নেতৃত্ব হচ্ছে অনুগতদের মাঝে প্রভাব সৃষ্টির ক্ষমতা এবং অনুপ্রেরণা ও প্রভাবের মাধ্যমে আরও ভালো লক্ষ্য অর্জনের ক্ষমতা। তিনি উপর্যপুরি শেখার উপর জোর দেন এবং ছাত্রদের কৌতূহল, সততা এবং স্বচ্ছতার মতো নেতৃত্বের গুণাবলী অর্জন করতে এবং টেকসই নেতৃত্বের জন্য পরিবার, বন্ধুবান্ধব এবং শিক্ষকদের আস্থা অর্জনের আহ্বান জানান। তিনি আরও বলেন,র্Íমান বৈশ্বিক গ্রামে সুযোগের সীমাহীন সম্ভাবনা রয়েছে রয়েছে এবং প্রযুক্তির দ্রæত পরিবর্তন ও উদ্ভাবনের বিকাশে শিক্ষার্থীদের আপডেটেড রাখার আহ্বান জানান তিনি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *