গেমস

২৬ ফেব্রুয়ারি শুরু হচ্ছে বিসিএস’র ‘আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩’

ক.বি.ডেস্ক: বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩। এবারের টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘বি-ট্র্যাক টেকনোলজিস আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩’। দেশের তথ্যপ্রযুক্তি সংগঠন এবং প্রতিষ্ঠানগুলোর মধ্য থেকে ১৬টি দল এই ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ করছে।

আগামী ২৬ ফেব্রুয়ারি-২ মার্চ পাঁচ দিনব্যাপী এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে। উদ্বোধনী ম্যাচ ২৬ ফেব্রুয়ারি সকাল আটটায় এক্সিবিটাস গর্জন এর মুখোমুখী হবে নাঈমা ওয়ারিয়র্স। ২ মার্চ বেলা ২টায় ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

গত শনিবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকার ধানমন্ডির বিসিএস ইনোভেশন সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়। টুর্নামেন্ট এর বিস্তারিত তথ্য উপস্থাপন করেন আয়োজক কমিটির আহ্বায়ক এবং বিসিএস’র সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূঁইয়া। সংবাদ সম্মেলনের সভাপতিত্ব করেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।
এ সময় উপস্থিত ছিলেন বিসিএস’র কোষাধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী, পরিচালক মুহাম্মদ মনিরুল ইসলাম, আয়োজক কমিটির চেয়ারম্যান কাজী আশরাফুল আলম, যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান টিটো, টাইটেল স্পন্সর বি-ট্র্যাক টেকনোলজিসের প্রোডাক্ট অ্যান্ড বিজনেস ডেভেলপমন্টের প্রধান এ কে এম দিদারুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে ১৬টি দলের জার্সি উন্মোচন করা হয়। টুর্নামেন্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। ফেসবুক লিংক হচ্ছে: https://cutt.ly/D3HhI1p

অংশগ্রহণকারী ১৬টি দল:
টুর্নামেন্টে বিসিএস’র সদস্য কোম্পানি এবং তথ্যপ্রযুক্তির সঙ্গে সংশ্লিষ্ট সংগঠন বা প্রতিষ্ঠানের ১৬টি দল অংশগ্রহণ করছে। দলগুলো হচ্ছে- আররা টেকনোলজিস লিমিটেড, বাদশা দ্যা কিং, সি এস আই ফাইটার্স, ঢাকা আইসিটি অ্যাসোসিয়েশন, ইসেট স্ট্রাইকার্স, এক্সেল রয়েলস, এক্সিবিটাস গর্জন, গ্লোবাল অ্যাভেঞ্জার্স, ইনপেস, জাবরা প্যানাকাস্ট, মতিঝিল সুপার কিংস, নাঈমা ওয়ারিয়র্স, রেড্রাগন ওয়ারিয়র্স, স্টারেক্স টাইগার্স, টিম অরাস এবং টেকল্যান্ড টাইটান্স।

মো. রাশেদ আলী ভূঁইয়া বলেন, প্রথমবার আয়োজনে ব্যাপক সাড়া এবং উৎসাহ উদ্দীপনা থেকেই আমরা দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টের আয়োজন করেছি। তথ্যপ্রযুক্তির ব্যবসায়ীদের মধ্যে মেলবন্ধন দৃঢ় করা এবং বিনোদনের জন্যই এ টুর্নামেন্টের আয়োজন। এ টুর্নামেন্টের মাধ্যমে প্রযুক্তি খাতের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গরা নিজেদের সম্পৃক্ত করে ব্যবসায়ের ক্লান্তি কাটিয়ে উঠতে পারবেন বলে আমি আশাবাদী।

বি-ট্র্যাক টেকনোলজিস আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩
এবারের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল পাবে ১ লক্ষ টাকা এবং ট্রফি; রানার আপ দল পাবে ৫০ হাজার টাকা এবং ট্রফি। ম্যান অব দ্যা ম্যাচ প্রতি খেলায় ২ হাজার টাকা এবং ফাইনাল খেলার ম্যান অব দ্যা ফাইনাল পাবেন ৫ হাজার টাকা। ম্যান অব দ্যা টুর্নামেন্ট পাবেন ১০ হাজার টাকা।

প্রতিটি টিমে ১২ জন করে খেলোয়াড় থাকবে। ০৯ জন খেলোয়াড় মাঠে নামবে। প্রতিটি দলে কমপক্ষে ২ জন বিসিএস সদস্য অন্তর্ভূক্ত থাকবেন এবং কমপক্ষে ০১ জনকে খেলায় অংশগ্রহণ করতে হবে। নক-আউট পদ্ধতিতে ১৬ ওভারের সীমিত এ ক্রিকেট টুর্নামেন্টে টেপ টেনিস বল দিয়ে খেলা হবে। টুর্নামেন্টটি আইসিসি’র নিয়মাবলীক অনুসারে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড কতৃক স্বীকৃত আম্পায়ার দ্বারা খেলা পরিচালনা করা হবে এবং টুর্নামেন্টের খেলা, ধারাভাষ্য, স্কোর ও সকল অনুষ্ঠান আন্তর্জাতিক মানসম্পন্নভাবে আয়োজনের পরিকল্পনা গ্রহন করা হয়েছে। অংশগ্রহণকারী প্রতিটি দলকে আয়োজক কমিটি কতৃক নির্ধারিত জার্সি সরবরাহ করা হবে এবং এই জার্সি পরেই খেলোয়াড়গণ খেলায় অংশ নিবেন।

টাইটেল স্পন্সর বি-ট্র্যাক টেকনোলজিস; গোল্ড স্পন্সর গিগাবাইট, এমএসআই এবং টিপি-লিংক; সিলভার স্পন্সর ওলা, নেটিশ, রাপো এবং সাউথ বাংলা কম্পিউটার্স।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *