সফটওয়্যার

বেসিস সফটএক্সপোর দর্শনার্থীদের জন্য বিনা মূল্যে শাটল বাস সার্ভিস!

ক.বি.ডেস্ক: ‘ওয়েলকাম টু স্মার্টভার্স’ স্লোগানকে সামনে রেখে আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশের সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপো ২০২৩’। এই প্রদর্শনীতে যাওয়া-আসার সুবিধার্থে দর্শনার্থীদের জন্য প্রতিদিনই থাকছে শাটল বাস সার্ভিস।

বেসিস সফটএক্সপো প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে। আগ্রহীরা বেসিস সফটএক্সপোর অফিশিয়াল ওয়েবসাইট (https://softexpo.com.bd/) থেকে বিনামূল্যে নিবন্ধন করে প্রদর্শনীতে অংশ নিতে পারবেন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) থেকে রাজধানীর পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে শুরু হতে যাওয়া চারদিনব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

প্রদর্শনীতে যাওয়া আসার জন্য কুড়িল থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত প্রতি ১৫ মিনিট পরপর বাস ছেড়ে ভেন্যুতে যাবে। একইসঙ্গে ভেন্যু থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত ১৫ মিনিট পরপর বাস ছেড়ে কুড়িল আসবে। দর্শনার্থীরা বিনামূল্যেই এসব বাসে প্রদর্শনীতে যাওয়া-আসা করতে পারবেন।

শাটল বাসের পাশাপাশি রাজধানীর বিভিন্ন স্থান থেকে যারা রাইড শেয়ারিং সেবা পাঠাও এর মাধ্যমে বেসিস সফটএক্সপোতে যাওয়া-আসা করবেন তাদের জন্য থাকবে বিশেষ ডিসকাউন্ট সুবিধা।

বেসিস সফটএক্সপোতে যা যা থাকছে:
২০৪টি দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের স্টল/প্যাভিলিয়ন; ২০০ জনেরও বেশি দেশি-বিদেশি তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞের অংশগ্রহণ; ২০টি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি-বিষয়ক সেমিনার; ২ হাজারের বেশি শিক্ষার্থীকে নিয়ে বাংলাদেশের সবচেয়ে বড় আইসিটি ক্যারিয়ার ক্যাম্প; ৫০টির বেশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনী; ৫টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের রোবট প্রদর্শনী।

বাংলাদেশের সবচেয়ে বড় আউটসোর্সিং সম্মেলন; অ্যাম্বাসেডর নাইট, মিনিস্ট্রিয়াল কনফারেন্স, উইমেন ইন আইটি প্রোগ্রাম; স্টার্টআপ কনফারেন্সে উপস্থিত থাকবেন ভারতপের প্রতিষ্ঠাতা ও শার্ক ট্যাঙ্ক খ্যাত অশনীর গ্রোভার; ডেভেলপার্স কনফারেন্স ও জাপান ডে; গেমিং জোন, বিজনেস লাউঞ্জ, ফুড কোর্ট এবং মিডিয়া কর্ণার; বিটুবি ম্যাচমেকিং সেশন; বিজনেস লিডারস মিট; প্রতিদিন থাকছে কনসার্ট।

বিশ্ব এখন চতুর্থ শিল্পবিপ্লবের দ্বারপ্রান্তে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ভার্চুয়াল রিয়েলিটি, মেটার্ভার্সসহ অত্যাধুনিক প্রযুক্তির যেই অগ্রযাত্রা চলমান সেই যাত্রায় বাংলাদেশকেও এগিয়ে নিতে হবে। তারই ধারাবাহিকতায় এবারের মেলার স্লোগান নির্ধারণ করা হয়েছে ‘ওয়েলকাম টু দ্য স্মার্টভার্স’।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *