মোবাইল স্মার্টফোন

ভিভো ওয়াই১৬

ক.বি.ডেস্ক: নিরবিচ্ছিন্ন গেমিংয়ের জন্য ওয়াই সিরিজের ওয়াই১৬ নিয়ে এসেছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। শুধু কি গেমিং! এক চার্জে একটানা ১৮ ঘণ্টা মুভি বা ওয়েব সিরিজে ডুবে থাকা যাবে ওয়াই১৬ এর মাধ্যমে। আর যদি অডিও মিউজিক ভালোবাসেন তাহলে একটানা ২২ ঘন্টা নিশ্চিত থাকুন। স্মার্টফোনটির মূল্য ১৫ হাজার ৯৯৯ টাকা। স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে ড্রিজলিং গোল্ড ও স্টেলার ব্ল্যাক এই দুই আর্কষণীয় রঙে।

স্পেসিফিকেশন ও ফিচার: ভিভো ওয়াই১৬ ফোনটিতে ৬.৫১ ইঞ্চি, ১,৬০০x৭২০ পিক্সেল এইচডি+, আইপিএস এলসিডিসহ আই প্রোটেকশন মুডের ডিসপ্লে রয়েছে। চোখ সুরক্ষিত রাখতে ফোনটি স্বয়ংক্রিয়ভাবে ক্ষতিকারক নীল আলো ফিল্টার করবে। মাল্টি-টাচ ক্যাপাসিটিভ টাচ স্ক্রিনের ফোনটিতে পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা হয়েছে। ফোনটির ট্রেন্ডি, স্মুথ এবং ক্ল্যাসি আউটলুক ব্যবহারকারীদের দেবে স্টাইলিশ ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতা।
ক্যামেরা: সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। আর ভিভো ওয়াই১৬ ফোনে পিছনে ডুয়েল রিয়ার ক্যামেরা। যার মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর ও ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর রয়েছে। ভিভো ওয়াই১৬ ফোনের ক্যামেরায় প্যানোরামা, ফেস বিউটি, লাইভ ফটো, টাইম-ল্যাপস, প্রো মুড বৈশিষ্ট্য যোগ করা হয়েছে। যা ব্যবহারকারীকে ফটোগ্রাফিতে স্বাধীনতা দেবে এবং যে কোনো চমৎকার মুহূর্তগুলো ধরে রাখার সুযোগ।

পারফরম্যান্স: ভিভো ওয়াই১৬ ফোনে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটিতে অভ্যন্তরীণ ৪ জিবি র্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ রয়েছে। এতে রয়েছে এক্সটেন্ডেড র্যাম ২.০ প্রযুক্তি। ডুয়েল সিমের দু’টি ন্যানো সিম ও ১টিবি মেমোরি কার্ড সাপোর্ট থাকছে।
অ্যান্ড্রয়েড ১২ (ফানটাচ ওএস ১২) অপারেটিং সিস্টেমের সাহায্যে পরিচালিত হবে এই হ্যান্ডসেটটি। পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফলে ঝামেলা ছাড়াই দীর্ঘ সময় গেমিং ও মিউজিক শোনা যাবে।
কানেক্টিভিটি অপশনের জন্য দেওয়া হয়েছে ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, ওটিজি, এফএম ও ইউএসবি টাইপ সি পোর্ট।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *