সাম্প্রতিক সংবাদ

শুরু হচ্ছে ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’

ক.বি.ডেস্ক: বিসিএস কমপিউটার সিটিতে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ‘প্রযুক্তির সোপানে উতকর্ষের শীর্ষে’ স্লোগানে ‘‘সিটি আইটি মেগা ফেয়ার-২০২২’’। বিসিএস কমপিউটার সিটি ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে দশ দিনব্যাপী (২৯ ডিসেম্বর- ৭ জানুয়ারি) এবারের প্রযুক্তি পণ্যের প্রদর্শনী। দশ দিনের বিশেষ এই আয়োজনে প্রযুক্তিপ্রেমি ক্রেতাদের জন্য থাকছে নানা রকম ছাড় ও উপহার। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য খোলা থাকবে মেলা প্রাঙ্গন।

‘মেট্রোরেলের গতিতে কেনাকাটা হবে তুড়িতে’ বিষয়টি মাথায় রেখে ক্রেতাদের জন্য সিটি আইটি মেগা ফেয়ার-২০২২ এ থাকছে প্রযুক্তির নতুন পণ্য প্রদর্শন, পণ্য ক্রয়ে আকর্ষণীয় ছাড়সহ বিভিন্ন অফার। এ ছাড়া দর্শনার্থীদের জন্য রয়েছে র্যাফেল ড্র-এর মাধ্যমে আকর্ষণীয় পুরষ্কার জেতার সুযোগ, এমএসআই গেমিং প্রতিযোগিতা, এক্সপি-পেন চিত্রাংকন প্রতিযোগিতা, টেন্ডা রাউটার ফটোগ্রফি প্রতিযোগিতা এবং বেস্ট পিসি বিল্ডার্স প্রতিযোগিতা।

সিটি আইটি মেগা ফেয়ার-২০২২ এর প্রাক্কালে মেলার বিস্তারিত তথ্য তুলে ধরার লক্ষ্যে গতকাল মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানী আগারগাঁওস্থ বিসিএস কমপিউটার সিটিতে এক সংবাদ সম্মেলন এর আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিএস কমপিউটার সিটি ব্যবস্থাপনা কমিটির সভাপতি এ এল মজহার ইমাম চৌধুরী (পিনু চৌধুরী), মহাসচিব মাহবুবুর রহমান, মেলার আহ্বায়ক মোহাম্মদ জাহেদ আলী ভূঁইয়া।

এ সময় উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধি আসুসের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. আল ফুয়াদ, গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান, লেনেভো বাংলাদেশের রিজিওনাল চ্যানেল ম্যানেজার হাসান রিয়াজ জিতু এবং লজিটেক বাংলাদেশের হেড অব চ্যানেল ম্যানেজমেন্ট আরিফুল ইসলাম চৌধুরী।

সংবাদ সম্মেলনে মোহাম্মদ জাহেদ আলী ভূঁইয়া জানান, এবারের মেলায় শিক্ষার্থীরা প্রাধান্য পাবে। এবারের মেলায় স্পন্সর প্রতিষ্ঠান আসুস, ডেল, গিগাবাইট, এইচপি, লেনেভো এবং লজিটেক এর প্যাভিলিয়ন থাকছে। এ ছাড়াও পার্টিসিপেন্ট হিসেবে স্টলে থাকছে ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠান স্টারগেট কমিউনিকেশন লিমিটেড, সিকিউরিটি ডিভাইস শিমো, কন্সালটেন্সি ফার্ম এএইচজেড অ্যাসোসিয়েট এবং বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থার বিশ্বমানের দোয়েল ল্যাপটপ।

এ এল মজহার ইমাম চৌধুরী (পিনু চৌধুরী) বলেন, দেশের বৃহত্তম কমপিউটার ও ল্যাপটপ মেলা ‘সিটি আইটি মেগা ফেয়ার-২০২২’ উপলক্ষে মার্কেট জুড়েই থাকবে নানা ধরনের অফার, ছাড় ও ডিসকাউন্ট। যারা স্পন্সর, তারা ক্রেতাদের বাড়তি সুবিধা দিবেন। দশ দিনব্যাপী চলবে এই আয়োজন। আয়োজন সফল করতে আয়োজকরা সব ধরনের ব্যবস্থা নিবে।

১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর যাত্রা করা বিসিএস কমপিউটার সিটি ঢাকার প্রাণকেন্দ্র শের-ই-বাংলা নগরের আগারগাঁওয়ের আইডিবি ভবনে অবস্থিত। নজরকাড়া স্থাপত্যশৈলীর অধিকারী আইডিবি ভবনে রয়েছে আধুনিক সকল সুযোগ সুবিধা ও আইসিটি পণ্যের সমাহার। আর এ কারনেই প্রতিদিন ক্রেতাগন এখানে আসেন বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্যসমুহ ক্রয় করতে। প্রায় দুই লাখ বর্গফুট আয়তনের চারতলা এই ভবনে ১৫০টির অধিক প্রযুক্তি পণ্য বিক্রয়কারি প্রতিষ্ঠান রয়েছে। যেখানে আইসিটির বিভিন্ন পণ্য কমপিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, সফটওয়্যার, ক্যামেরা, স্ক্যানার, প্রিন্টার ইত্যাদি পাওয়া যায়। এটিকে বলা হয় বাংলাদেশের আইটি শিল্পের কেন্দ্রস্থল।

দেশের একমাত্র বিশেষায়িত কমপিউটার মার্কেট বিসিএস কমপিউটার সিটিতে ২৯ ডিসেম্বর- ৭ জানুয়ারি পর্যন্ত সিটি আইটি মেগা ফেয়ার-২০২২ দেশের তথ্য প্রযুক্তি বিকাশে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ঘোষিত ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে তথ্য প্রযুক্তির প্রচার প্রসার, জনসচেতনা বৃদ্ধি এবং নিত্য আবিস্কৃত নতুন নতুন প্রযুক্তি পণ্যের সঙ্গে জনসাধারন ও ব্যবহারকারীদের যোগসুত্র স্থাপনের উদ্দেশ্যে এই ধরনের আয়োজন বিশেষ ভূমিকা রাখতে পারে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *