প্রতিবেদন

ইসিএস নির্বাচন: সভাপতি তুহিন এবং সাধারণ সম্পাদক সোহাগ

উতসাহ উদ্দীপনা এবং বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতিতে গতকাল বুধবার (২১ ডিসেম্বর) অনুষ্ঠিত হলো এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতি’র (ইসিএস) নতুন নেতৃত্ব বাছাইয়ের জন্য ২০২৩-২০২৪ মেয়াদকালের ১১ সদস্যের দ্বিবার্ষিক কার্যনির্বাহী পরিষদ (ইসি) এর নির্বাচন। ভোটারদের স্বতস্ফুর্ত অংশগ্রহণে নির্বাচনের পরিবেশ সারাদিনই ছিলো উতসবমুখর এবং প্রাণবন্ত আড্ডা। এবারের নির্বাচনে ১১টি পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন।

গতকাল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। এবারের নির্বাচনে ৯৭৬ জন ভোটারের মধ্যে ৯০০ জন ভোটার গোপন ব্যালট পেপারের মাধ্যমে নতুন নেতৃত্ব বেছে নিয়েছেন। এর মধ্যে ৯৯টি ভোট বাতিল হয়। চুড়ান্ত ভোট ৮০১টি।

এবারের নির্বাচনে প্রথমবারের মতো স্বয়ংক্রিয় পদ্ধতিতে ভোট গণনা করা হয়। যার ফলে ফলাফল দিতে বেগ পেতে হয়নি। অল্প সময়ের মধ্যেই ফলাফল ঘোষনা করা হয়। নির্বাচনের ফলাফল ঘোষনা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অ্যাডভান্স কমপিউটার টেকনোলজির প্রধান নির্বাহী কর্মকর্তা ইঞ্জিনিয়ার চৌধুরি মো. আসলাম। এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় মাইক্রোওয়ে সিস্টেমসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহিদুজ্জামান ও বারি কমপিউটারের স্বত্তাধিকারি এম এস ওয়ালীউল্লাহ।

নির্বাচনের ফলাফল ঘোষনা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার চৌধুরি মো. আসলাম ও সদস্য মোহাম্মদ শহিদুজ্জামান

ইসিএস এর নির্বাচনে ১৮ জন প্রার্থীর মধ্যে সর্বোচ্চ ৬৫৫ ভোট পেয়েছেন টেকনো প্যালেসের শেখ মাঈনউদ্দিন মজুমদার (সোহাগ)। সেই সঙ্গে নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দিতা হয় কোষাধ্যক্ষ পদে ইউনিভার্সেল কর্পোরেশনের মো. আনিসুর রহমান (শিপন) ভোট পেয়েছেন ৪১২ এবং কমপিউটার ওয়াার্ল্ড কমিউনিকেশনের নাসির আহমেদ ভোট পেয়েছেন ৩৮৯। মাত্র ২৩ ভোটের ব্যবধানে পরাজিত হন নাসির আহমেদ।

ইসিএস এর ২০২৩-২০২৪ মেয়াদকালের ১১ সদস্যের দ্বিবার্ষিক ইসি নির্বাচনে সভাপতি এবং সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক পদে একক প্রার্থী থাকায় এই দুটি পদে নির্বাচন হয়নি। বাকি ৯টি ইসি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ইসিএস এর বর্তমান সভাপতি টেক হিলের মোস্তাফিজুর রহমান তুহিন দ্বিতীয়বারের মতো বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন। পাশাপাশি কমপিউটার ওয়ার্ল্ড কমিউনিকেশন-২ এর মো. আমিনুল ইসলাম সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

সহসভাপতি পদে মিজান ট্রেডের আনিসুর রহমান পেয়েছেন ৬১২ ভোট এবং বিজনেস কমপিউটারের মো. তসলিম পেয়েছেন ১৮৯ ভোট; সাধারণ সম্পাদক পদে টেকনো প্যালেসের শেখ মাঈনউদ্দিন মজুমদার (সোহাগ) পেয়েছেন ৬৫৫ ভোট এবং ন্যানো টেকনোলজির এ কে এম মিজানুর রহমান পলাশ পেয়েছেন ১৪৬ ভোট; যুগ্ম সাধারণ সম্পাদক পদে কমপিউটার আর্কাইভস আইটি সার্ভিসেস অ্যান্ড সলিউশনের মো. কামাল হোসেন পেয়েছেন ৬৩৪ ভোট এবং উইন ট্রেড ইন্টারন্যাশনালের মো, জাহাঙ্গীর আলম পেয়েছেন ১৬৭ ভোট।

কোষাধ্যক্ষ পদে ইউনিভার্সেল কর্পোরেশনের মো. আনিসুর রহমান (শিপন) পেয়েছেন ৪১২ ভোট এবং কমপিউটার ওয়াার্ল্ড কমিউনিকেশনের নাসির আহমেদ পেয়েছেন ৩৮৯ ভোট; আইসিটি সম্পাদক পদে রেইন ড্রপস আইটির মো. মাসুদ আলম পেয়েছেন ৪৫৪ ভোট এবং এস এম কমপিউটারের মো. সানোয়ার হোসেইন পেয়েছেন ৩৪৭ ভোট; প্রচার, প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক পদে পিসি সলিউশন ল্যাবের মো. আসলাম হোসেইন রিপন পেয়েছেন ৩৬৩ ভোট, এ কে কমপিউটারের মো. আরশাদ খান পেয়েছেন ২৩২ এবং বাংলা কমপিউটারের মো. আব্দুল কাদির পেয়েছেন ২০৬ ভোট।

৩টি নির্বাহী সদস্য পদে আল্ট্রা টেকনোলজির মো. সোহেল বেপারি পেয়েছেন ৬০২ ভোট, থ্রি স্টার ট্রেডিংয়ের মো. মনু মিয়া (মনির হোসেন) পেয়েছেন ৫৮৩ ভোট , তানভির কমপিউটারের মো. তানজিল পেয়েছেন ৫০৬ ভোট, মাস্টার কমপিউটারের কবির হোসেইন পেয়েছেন ৩৭৮ ভোট এবং দ্যা মাম আইটির ফজলুর রহমান (মানিক) পেয়েছেন ৩৩৪ ভোট।

নবনির্বাচিত ইসিএস এর ইসি যারা

সভাপতি টেক হিলের মোস্তাফিজুর রহমান তুহিন; সহসভাপতি মিজান ট্রেডের আনিসুর রহমান; সাধারণ সম্পাদক টেকনো প্যালেসের শেখ মাঈনউদ্দিন মজুমদার (সোহাগ); যুগ্ম সাধারণ সম্পাদক কমপিউটার আর্কাইভস আইটি সার্ভিসেস অ্যান্ড সলিউশনের মো. কামাল হোসেন; কোষাধ্যক্ষ ইউনিভার্সেল কর্পোরেশনের মো. আনিসুর রহমান (শিপন); আইসিটি সম্পাদক রেইন ড্রপস আইটির মো. মাসুদ আলম; প্রচার, প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক পিসি সলিউশন ল্যাবের মো. আসলাম হোসেইন রিপন; সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সম্পাদক কমপিউটার ওয়ার্ল্ড কমিউনিকেশন-২ এর মো. আমিনুল ইসলাম; ৩টি নির্বাহী সদস্য হলেন, আল্ট্রা টেকনোলজির মো. সোহেল বেপারি, থ্রি স্টার ট্রেডিংয়ের মো. মনু মিয়া (মনির হোসেন) এবং তানভির কমপিউটারের মো. তানজিল।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *