প্রতিবেদন

ইসিএস নির্বাচন: প্রার্থী পরিচিতি সভা

আগামী ২১ ডিসেম্বর ঢাকার এলিফ্যান্ট রোডের আইসিটি খাতের ব্যবসায়ীদের বাণিজ্যিক সংগঠন এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতি (ইসিএস) এর ২০২৩-২০২৪ মেয়াদকালের ১১ সদস্যের দ্বিবার্ষিক কার্যনির্বাহী পরিষদ (ইসি) এর নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের ইসি নির্বাচনে ভোটার হয়েছেন ৯৭৬ জন। ইসিএস ভোটাররা আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইসি নির্বাচনে ১১ সদস্যের নুতন কমিটি ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে বেছে নিবেন। এবারের নির্বাচনে ১১টি ইসি পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

২১ ডিসেম্বর বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে ইসিএস এর প্রধান কার্যালয়ে (৯৫ সিটি সুপার মার্কেট-৫ম তলা, নিউ এলিফ্যান্ট রোড)। ভোট গননা এবং নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষনা করা হবে একই দিনে। নির্বাচনের ফলাফল বিষয়ে কোন আপত্তি থাকলে তার ওপর শুনানী, নিষ্পত্তি এবং চূড়ান্ত ফলাফল ঘোষনা ২২ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায়।

আজ সোমবার (১২ ডিসেম্বর) ধানমন্ডিতে অবস্থিত বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) ইনোভেশন সেন্টারে ইসিএস এর ২০২৩-২০২৪ মেয়াদকালের ১১ সদস্যের ইসি নির্বাচন প্রাক্কালে প্রতিদ্বন্দি প্রার্থীদের নিয়ে প্রার্থী পরিচিতি সভার অয়োজন করে নির্বাচন বোর্ড। প্রার্থী পরিচিতি সভায় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার চৌধুরি মো. আসলাম এবং নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় মোহাম্মদ শহিদুজ্জামান ও এম এস ওয়ালীউল্লাহ।

ছবিতে বা থেকে: প্রার্থী পরিচিতি সভায় উপস্থিত বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার, নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ইঞ্জি. চৌধুরি মো. আসলাম এবং নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় এম এস ওয়ালীউল্লাহ ও মোহাম্মদ শহিদুজ্জামান

এ সময় উপস্থিত ছিলেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সহসভাপতি মো. রাশেদ আলি ভূঁইয়া, পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) এর সহসভাপতি ও কমপিউটার বিচিত্রার প্রধান নির্বাহী সম্পাদক ভূঁইয়া ইনাম লেনিন, ইসিএস এর সাবেক সভাপতি মো. আমির হোসেন, ইসিএস এর বর্তমান সাধারণ সম্পাদক এস এম ওয়াহিদুজ্জামান, আলপনা প্লাজা দোকান মালিক সমিতির সভাপতি মীর রফিকুল ইসলাম বিল্লুসহ আইসিটি খাতের বিভিন্ন সংগঠনের ইসিবৃন্দ এবং দেশের আইসিটি খাতের বিভিন্ন ব্যবসায়ীবৃন্দ।

এবারের ইসি নির্বাচনে সভাপতি এবং সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক পদে একক প্রার্থী থাকায় এই দুটি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছেনা। বাকি ৯টি ইসি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। বর্তমান সভাপতি টেক হিলের মোস্তাাফিজুর রহমান তুহিন দ্বিতীয়বারের মতো বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত হচ্ছেন। পাশাপাশি কমপিউটার ওয়ার্ল্ড কমিউনিকেশন-২ এর মো. আমিনুল ইসলাম সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হচ্ছেন। উল্লেখ্য, ২২ ডিসেম্বর নির্বাচন বোর্ড চুড়ান্ত ফলাফল ঘোষনা করবেন।

৯টি ইসি পদে প্রতিদ্বন্দি প্রার্থীরা হলেন- সহসভাপতি পদে মিজান ট্রেডের আনিসুর রহমান এবং বিজনেস কমপিউটারের মো. তসলিম; সাধারণ সম্পাদক পদে টেকনো প্যালেসের শেখ মাঈনউদ্দিন মজুমদার (সোহাগ) এবং ন্যানো টেকনোলজির এ কে এম মিজানুর রহমান পলাশ; যুগ্ম সাধারণ সম্পাদক পদে উইন ট্রেড ইন্টারন্যাশনালের মো. জাহাঙ্গীর আলম এবং কমপিউটার আর্কাইভস আইটি সার্ভিসেস অ্যান্ড সলিউশনের মো. কামাল হোসেন; কোষাধ্যক্ষ পদে মো. আনিসুর রহমান (শিপন) এবং কমপিউটার ওয়াার্ল্ড কমিউনিকেশনের নাসির আহমেদ; আইসিটি সম্পাদক পদে এস এম কমপিউটারের মো. সানোয়ার হোসেইন এবং রেইন ড্রপস আইটির মো. মাসুদ আলম; প্রচার, প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক পদে মো. আসলাম হোসেইন রিপন, এ কে কমপিউটারের মো. আরশাদ খান এবং বাংলা কমপিউটারের মো. আব্দুল কাদির এবং ৩টি নির্বাহী সদস্য পদে থ্রি স্টার ট্রেডিংয়ের মো. মনু মিয়া (মনির হোসেন), তানভির কমপিউটারের মো. তানজিল, দ্যা মাম আইটির ফজলুর রহমান (মানিক), আল্ট্রা টেকনোলজির মো. সোহেল বেপারি এবং মাস্টার কমপিউটারের কবির হোসেইন।

প্রতিদ্বন্দিতা যতই থাকুক, নির্বাচন উপলক্ষে ইসিএস এর সদস্যদের মধ্যে একটি উতসব উতসব ভাব বজায় থাকে। এই নির্বাচন যেন এক মহামিলন মেলায় পরিনত হয়। ইসিএসের ৯৭৬ জন ভোটার ভোট দিয়ে তাদের নতুন নেতৃত্ব বেছে নিবেন। নির্বাচনে সারা দিনই থাকবে উতসবমুখর পরিবেশ এমনটাই প্রত্যাশা সকলের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *