প্রতিবেদন

ইসিএস নির্বাচন: ১১টি পদে ২০ জন প্রার্থী

ইসিএস এর ২০২৩-২০২৪ মেয়াদকালের ১১ সদস্যের দ্বিবার্ষিক ইসি নির্বাচনে সভাপতি এবং সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক পদে একক প্রার্থী থাকায় এই দুটি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছেনা। বাকি ৯টি ইসি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। বর্তমান সভাপতি টেক হিলের মোস্তাফিজুর রহমান তুহিন দ্বিতীয়বারের মতো বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত হচ্ছেন। পাশাপাশি কমপিউটার ওয়ার্ল্ড কমিউনিকেশন-২ এর মো. আমিনুল ইসলাম সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হচ্ছেন। উল্লেখ্য, ২১ ডিসেম্বর নির্বাচন বোর্ড চুড়ান্ত ফলাফল ঘোষনা করবেন।

আগামী ২১ ডিসেম্বর ঢাকার এলিফ্যান্ট রোডের আইসিটি খাতের ব্যবসায়ীদের বাণিজ্যিক সংগঠন এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতি (ইসিএস) এর ২০২৩-২০২৪ মেয়াদকালের ১১ সদস্যের দ্বিবার্ষিক কার্যনির্বাহী পরিষদ (ইসি) এর নির্বাচন অনুষ্ঠিত হবে। ইসিএস এর এবারের ইসি নির্বাচনে নির্বাচনী তফসিল অনুযায়ী ১০৮৭ জন সদস্যের মধ্যে ভোটার হয়েছেন ৯৭৬ জন। ইসিএস ভোটাররা আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইসি নির্বাচনে ১১ সদস্যের নুতন কমিটি ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে বেছে নিবেন। এবারের নির্বাচনে ১১টি পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

ছবিতে বা থেকে: নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার চৌধুরি মো. আসলাম এবং নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় মোহাম্মদ শহিদুজ্জামান ও এম এস ওয়ালীউল্লাহ।

ইসিএস এর ২০২৩-২০২৪ মেয়াদকালের ইসি নির্বাচনে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন অ্যাডভান্স কমপিউটার টেকনোলজির প্রধান নির্বাহী কর্মকর্তা ইঞ্জিনিয়ার চৌধুরি মো. আসলাম এবং নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় হলেন মাইক্রোওয়ে সিস্টেমসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহিদুজ্জামান ও বারি কমপিউটারের স্বত্তাধিকারি এম এস ওয়ালীউল্লাহ।

১১টি পদে ২০ জন প্রার্থী যারা

সভাপতি পদে একক প্রার্থী টেক হিলের মোস্তাফিজুর রহমান তুহিন; সহসভাপতি পদে দুইজন প্রার্থী হলেন মিজান ট্রেডের আনিসুর রহমান এবং বিজনেস কমপিউটারের মো. তসলিম; সাধারণ সম্পাদক পদে দুইজন প্রার্থী হলেন টেকনো প্যালেসের শেখ মাঈনউদ্দিন মজুমদার (সোহাগ) এবং ন্যানো টেকনোলজির এ কে এম মিজানুর রহমান পলাশ; যুগ্ম সাধারণ সম্পাদক পদে দুইজন প্রার্থী হলেন উইন ট্রেড ইন্টারন্যাশনালের মো, জাহাঙ্গীর আলম এবং কমপিউটার আর্কাইভস আইটি সার্ভিসেস অ্যান্ড সলিউশনের মো. কামাল হোসেন।

কোষাধ্যক্ষ পদে দুইজন প্রার্থী হলেন মো. আনিসুর রহমান (শিপন) এবং কমপিউটার ওয়াার্ল্ড কমিউনিকেশনের নাসির আহমেদ; আইসিটি সম্পাদক পদে দুইজন প্রার্থী হলেন এস এম কমপিউটারের মো. সানোয়ার হোসেইন এবং রেইন ড্রপস আইটির মো. মাসুদ আলম; প্রচার, প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক পদে তিনজন প্রার্থী হলেন মো. আসলাম হোসেইন রিপন, এ কে কমপিউটারের মো. আরশাদ খান এবং বাংলা কমপিউটারের মো. আব্দুল কাদির।

সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক পদে একক প্রার্থী হলেন কমপিউটার ওয়ার্ল্ড কমিউনিকেশন-২ এর মো. আমিনুল ইসলাম; ৩টি নির্বাহী সদস্য পদে পাঁচজন প্রার্থী হলেন থ্রি স্টার ট্রেডিংয়ের মো. মনু মিয়া (মনির হোসেন), তানভির কমপিউটারের মো. তানজিল, দ্যা মাম আইটির ফজলুর রহমান (মানিক), আল্ট্রা টেকনোলজির মো. সোহেল বেপারি এবং মাস্টার কমপিউটারের কবির হোসেইন।


নির্বাচনী তফসিল
ইসিএসের ২০২৩-২০২৪ মেয়াদকালের ইসি নির্বাচনে নির্বাচনী তফসিল অনুযায়ী চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয় গত ২৩ নভেম্বর। ভোটার তালিকা অনুযায়ী এবারের নির্বাচনে ১০৮৭ জন সদস্যের মধ্যে ভোটার হয়েছেন ৯৭৬ জন।

চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয় গত ৭ ডিসেম্বর। এবারের নির্বাচনে ১১টি পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। প্রার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠিত হবে ১২ ডিসেম্বর সোমবার। নির্বাচনি প্রচারণা শেষ হবে ১৯ ডিসেম্বর সোমবার, রাত ১২টা পর্যন্ত।

নির্বাচন (ভোট প্রদান) ২১ ডিসেম্বর বুধবার, বিরতিহীনভাবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ভোট গননা ২১ ডিসেম্বর বুধবার। নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষনা ২১ ডিসেম্বর বুধবার।

নির্বাচনের ফলাফল বিষয়ে কোন আপত্তি থাকলে লিখিতভাবে তা দাখিলের শেষ সময় ২২ ডিসেম্বর বৃহস্পতিবার, সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত। নির্বাচিত ফলাফল বিষয়ে কোন আপত্তি থাকলে তার ওপর শুনানী, নিষ্পত্তি এবং চূড়ান্ত ফলাফল ঘোষনা ২২ ডিসেম্বর বৃহস্পতিবার, বেলা ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *