উদ্যোগ

শেষ হলো ‘ফিউচারনেশন-ডিআইইউ জব উতসব ২০২২’

ক.বি.ডেস্ক: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এবং ইউএনডিপি’র ফিউচারন্যাশন প্রজেক্টের যৌথ আয়োজনে তিন দিনব্যাপী (১-৩ ডিসেম্বর) অনুষ্ঠিত হয় ‘‘ফিউচারন্যাশন-ডিআইইউ জব উত্সব ২০২২’’। এই জব উত্সবের মাধ্যমে চাকরি প্রত্যাশী ৩০০০ তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে সক্ষম হয়েছে। একই সঙ্গে ২০,৪০০ তরুণ-তরুণীকে দক্ষতা প্রশিক্ষণের পাশাপাশি প্রাইভেট সেক্টর থেকে ২০০ সম্ভাব্য নিয়োকর্তার সঙ্গে স্ব-মূল্যায়নের সুযোগ প্রদান করা হয়েছে।

আজ শনিবার (৩ ডিসেম্বর) সাভারের বিরুলিয়ায় ডিআইইউ স্মার্ট সিটিতে অনুষ্ঠিত ‘ফিউচারন্যাশন-ডিআইইউ জব উত্সব ২০২২’ এর সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউএনডিপি বাংলাদেশের সহকারী আবাসিক প্রতিনিধি প্রসেনজিত্ চাকমা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিআইইউ’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান, উপাচার্য প্রফেসর ড. এম লুত্ফর রহমান, গ্রামীন ফোন লিমিটেডের পারলিক রেগুলেটরী এফেয়ার্সের প্রধান হোসেন সাদাত, ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, জব উত্সবের আহ্বায়ক প্রফেসর ড মোস্তফা কামাল এবং বিএসডিআইএর নির্বাহী পরিচালক কে এম হাসান রিপন।

প্রসেনজিত্ চাকমা বলেন, উচ্চ শিক্ষার অন্যতম প্রধান উদ্দেশ্য হল দক্ষ ও কর্মসংস্থানযোগ্য, কর্পোরেট এবং উন্নয়ন খাতের জন্য  যোগ্য মানব সম্পদ তৈরি করে জাতীয় অর্থনীতিতে অবদান রাখা। এ উত্সবে যোগ দেয়া একাডেমিয়া এবং ইন্ডাস্ট্রি থেকে আগত অসংখ্য স্টেকহোল্ডারের উপস্থিতি দেশের অভ্যন্তরে টেকসই একাডেমিয়া এবং ইন্ডাস্ট্রি পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রে গুরম্নত্বপূর্ন ভূমিকা পালন করবে। আমাদের তরুণদের দক্ষ কর্মশক্তিতে রূপান্তরিত করার জন্য তাদের শিক্ষা এবং দক্ষতাকে কর্মশক্তির বাজারের চাহিদার সঙ্গে মানানসই করে আজকের চাকরি উত্সবের মতো আরও উদ্যোগকে উত্সাহিত করার জন্য তিনি কাজ করার আহ্বান জানান।

২০০ প্রতিষ্ঠানের চাকুরিদাতাগন প্রায় ৩২০০ চাকুরীর অফার এবং ১০০০ শিক্ষার্থীর ইন্টার্নশীপের অফার নিয়ে উপস্থিত হয়েছে এ জব উত্সবে। তিন দিনের এই জব উত্সবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের চুড়ান্ত বর্ষের কিংবা সম্প্রতি গ্রাজুয়েশন সম্পন্ন করা কমপক্ষে ৪০০০ চাকুরি প্রত্যাশি অংশগ্রহণ করে। এ ছাড়াও এই জব উত্সবে ২০৪০০ শিক্ষার্থী মূল্যায়ন প্রশিক্ষণ, অন-ক্যাম্পাস জব, ইন্টার্ণশীপ, চাকুরি পরিবর্তন, কর্মসংস্থানের দক্ষতা পরীক্ষা এবং অ্যালামনাই ও বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে নেটওয়ার্ক তৈরির সুযোগ পায়। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *