আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

টেক রিপাবলিকে জাবরা’র ভিডিও কনফারেন্সিং ও ইয়ার বাড

ক.বি.ডেস্ক: প্রযুক্তির উদ্ভাবনী প্রয়োগের মাধ্যমে ব্যয় অর্ধেকে কমিয়ে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগে স্বয়ংক্রিয়ভাবে ‘ভার্চুয়াল রুম’ স্থাপনের মাধ্যমে ‘অন দ্যা গো’ গুরুত্বপূর্ণ বৈঠক সেরে নেয়ার একটি সলিউশন বাংলাদেশে উন্মোচন করলো টেক রিপাবলিক লিমিটেড। করোনা পরবর্তি সময়ে যেহেতু ভার্চুয়াল অফিসের গুরুত্ব বাড়ার পাশাপাশি খরচ কমাতে অনেকেই অফিস স্পেস ছোট করে আনছেন এবং চলতি অবস্থায় মোবাইলেই জরুরী কাজ সারতে হচ্ছে সেজন্য জাবরা’র প্যানাকাস্ট সিরিজের ‘‘ভিডিও কনফারেন্সিং’’ ও ইভলভ সিরিজের ‘‘ইয়ার বাড’’ এখন হাইব্রিড অফিসের অন্যতম অনুষঙ্গ হয়ে উঠছে।

গতকাল বুধবার (২৩ নভেম্বর) বিশ্ববাজারের সঙ্গে তাল মিলিয়ে ঢাকার একটি স্থানীয় হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান জাবরা’র প্যানাকাস্ট সিরিজের ভিডিও কনফারেন্সিং ও ইভলভ সিরিজের ইয়ার বাড এর মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন করেন জাবরা দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক পিটার জায়াসেলান, এন্টারপ্রাইজ বিজনেস বিভাগের সহযোগী পরিচালক ইয়োগেস ক্যালে এবং ব্যবসায় উন্নয়ন বিভাগের ব্যবস্থাপক বিনোদ কুমার এস কে,  টেক রিপাবলিকের ব্যবস্থাপনা পরিচালক এইচ এম ফয়েজ মোর্শেদ এবং টেক রিপাবলিকের নির্বাহী পরিচালক মেহেদী হাসান।

পিটার জায়াসেলান বলেন, কিছুদিন আগেও অফিসের কাজে ভিন্ন ভিন্ন অবস্থান এবং সময় অঞ্চল থেকে পেশাদারদের সংযুক্ত হওয়া খুব বেশি গুরুত্বপূর্ণ ছিল না। কিন্তু এখন বিশ্বে এর প্রয়োজনীয়তা দিন দিন বাড়ছে। অতিমারি করোনাকালে এবং এর পরও সেই পরিস্থিতি বদলে গেছে। অফিস কর্মীরা এখন হাইব্রিড মুডে কাজ করেন। তাদের স্বচ্ছন্দ্য মাথায় রেখে, আমরা আমাদের নতুন অফার জাবরা ইভলভ ২ বাড উন্মোচন করেছি যা কর্মরত পেশাদারদের জন্য উপযুক্ত।

ফয়েজ মোর্শেদ বলেন, টেক রিপাবলিক শুরু থেকেই দেশের প্রযুক্তি প্রেমীদের কাছে সেরা সলিউশন দেয়ায় প্রতিশ্রুতিবদ্ধ। সঙ্গে সঙ্গে এই সলিউশন যেনো সাময়িক না হয়ে দীর্ঘ মেয়াদে ব্যয় সাশ্রয়ের পাশাপাশি স্মার্টভাবে কাজ করতে সহায়তা করে সে দিকেই বেশি গুরুত্ব দেই। সেই কথা মাথায় রেখেই আজ প্যানাকাস্ট ও ইয়ারবাড উন্মোচন করা হলো।

মেহেদী হাসান বলেন, প্যানাকস্ট এর মূল বৈশিষ্ট হলো এটি দেয়ালের সঙ্গে জুড়ে দিলে তা কয়েক ইঞ্চির মধ্যেই ১৮০ ডিগ্রি কোনে কাজ করে। এমনকি পাশে থাকা হোয়াইটবোর্ডের সব লেখা ও ভিডিও বৈঠকে উপস্থিত কিংবা সংযুক্তদের নিকটবর্তী রুমে বিভক্ত করে সবার কাছে সমানভাবে উপস্থাপন করে। যখন যিনি কথা বলেন, স্বয়ংক্রিয়ভাবে তাকেই অনুসরণ করে। তারহীন প্রযুক্তির কারণে পুরো পরিবেশকে রাখে নিট অ্যান্ড ক্লিন। আর ইয়ারবাডটি ‘যতই নয়েজ থাকুক না কেনো তা সযত্নে দূরে সরিয়ে শুধু আলাপচারী ব্যক্তিদের মধ্যেই সীমাবদ্ধ রাখে।         

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *