উদ্যোগ

ডিপিআই’র শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ

ক.বি.ডেস্ক: ৪র্থ শিল্প বিপ্লবের যুগে শিক্ষার্থীদের শিক্ষাপদ্ধতিকে তথ্যপ্রযুক্তির আলোকে সামঞ্জস্য করার লক্ষ্যে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেছে ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউট (ডিপিআই)। যা শিক্ষার্থীদের আধুনিক জ্ঞান বিকাশে, দক্ষতা ও মেধা যাচাইয়ের মাধ্যমে আর্ন্তজাতিক পর্যায়ে নিজেদের আত্বপ্রকাশে সহায়ক ভূমিকা পালন করবে। প্রতিটি শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হলো ডিসিএল ব্রান্ডের অত্যাধুনিক ল্যাপটপ।

আজ সোমবার (২১ নভেম্বর) ‘একজন ছাত্র একটি ল্যাপটপ’ এর আওতায় ডেফোডিল এডুকেশন নেটওয়ার্কের ৭১ মিলনায়তনে আয়োজিত ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটে শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম লুত্ফর রহমান, বাংলাদেশ কারিগরি শিক্ষা বিভাগের মহাপরিচালক ড. ওমর ফারুক। সভাপতিত্ব করেন ড্যাফোডিল পলিটেকনিকের অধ্যক্ষ কে এম হাসান রিপন। এ সময় ড্যাফোডিল পলিটেকনিকের ঊর্ধ্বতন কর্মকর্তা,শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, এশিয়ায় ৫ম শিল্প বিপ্লবের নেতৃত্ব দিবে বাংলাদেশ। ৫ম শিল্প শিল্প বিপ্লবের প্রধান দিক হল মানুষের সঙ্গে প্রযুক্তির সরাসরি মিথষ্ক্রিয়া, যা শুধু শুধু প্রযুক্তির বৃদ্ধি নয়, বরং সামাজিক ও মানবিক উন্নয়নের দিকে পরিচালিত করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে বিশ্বে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার প্রকল্প হাতে নিয়েছিলেন, যা আমরা অর্জন করেছি এবং প্রযুক্তিকে সামাজিক ও মানবিক উন্নয়ন নিশ্চিত করতে আমাদের এখন শিল্প বিপ্লবব ৫.০-এ যেতে হবে, যা আগামীতে একটি উন্নত বাংলাদেশের দিকে নিয়ে যাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *