সাম্প্রতিক সংবাদ

বিডা’র ওএসএস এ যুক্ত হলো পাঁচটি অনলাইন সেবা

ক.বি.ডেস্ক: বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ’র (বিডা) ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে নতুন পাঁচ অনলাইন সেবা যুক্ত হলো। নতুন পাঁচ অনলাইন সেবার মধ্যে হলো- ভূমি মন্ত্রণালয়ের ১টি, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ২টি, ঢাকা পানি সরবরাহ ও পয়ঃ নিষ্কাশন কর্তৃপক্ষের ১টি এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ১টি সেবা।

গতকাল সোমবার (৩১ অক্টোবর) রাজধানীর বিডা কার্যালয়ে আয়োজিত বিডা’র ওএসএস পোর্টালে যুক্ত পাঁচ অনলাইন সেবার উদ্বোধন করেন প্রধান অতিথি ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান, সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী এবং গৃহায়ন ও গণপূর্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন। সভাপতিত্ব করেন বিডা’র নির্বাহী চেয়াম্যান লোকমান হোসেন মিয়া।

মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, ওয়ান স্টপ সার্ভিসের কল্যাণে শিল্প স্থাপনে বিভিন্ন বাধা বিশেষত ভূমি ব্যবস্থাপনার জটিলতা দূর হবে এবং মৌলিক শিল্প স্থাপনের উদ্যোগ গ্রহণ সহজ হবে। আমরা ইতোমধ্যে চট্টগ্রাম, ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর জেলার আওতাভুক্ত বিদ্যমান সকল গুরুত্বপূর্ণ শিল্প প্রতিষ্ঠান, লিমিটেড কোম্পানি, রপ্তানিমুখী শিল্প-প্রতিষ্ঠান এবং কোম্পানি থেকে কোম্পানির নামে নামজারি ৭ দিনে সম্পন্ন করার ব্যবস্থা করেছি। এই ব্যবস্থা প্রয়োজনে আরও সম্প্রসারণ করা হবে বলে তিনি জানান।

লোকমান হোসেন মিয়া বলেন, বিডা’র অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালে নতুনভাবে আরও ৫ সেবা যুক্ত হওয়ার ফলে বিনিয়োগকারীরা এখন থেকে বিডার ১৮টি সেবা এবং অন্যান্য ২২টি প্রতিষ্ঠানের ৪৫টি সেবাসহ মোট ৬৩টি সেবা অনলাইন ওএসএস সিস্টেমের মাধ্যমে পাবেন। যার ফলে বিনিয়োগকারীরা এখন ঘরে বসেই অতি দ্রুত ও স্বল্প ব্যয়ে অনেক বেশি বিনিয়োগ সেবা গ্রহণ করতে পারবেন।

ছবি সৌজন্যে: পিআইডি  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *