সাম্প্রতিক সংবাদ

৮-১১ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২২’

ক.বি.ডেস্ক: ‘উদ্ভাবনী এবং স্মার্ট হন’ স্লোগানে আগামী ৮-১১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২২’’। এবারের  ডিজিটাল ওয়ার্ল্ড ২০২২ এ বিশেষ আয়োজন হিসেবে থাকছে স্টার্টআপ সামিট, মিনিস্ট্রিয়াল কনফারেন্স, বিপিও সামিট, ই-গভার্নেন্স এক্সপো, ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো, মোবাইল অ্যান্ড ইনোভেশন এক্সপো, সফ্টওয়্যার শোকেসিং, ই-কমার্স এক্সপো এবং কনসার্ট।

দেশের আইসিটি খাতের বৃহত আয়োজন ডিজিটাল ওয়ার্ল্ড ২০২২। স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ডিজিটাল বাংলাদেশের সক্ষমতা জানান দিতে এই আয়োজন করা হচ্ছে। ডিজিটাল ওয়ার্ল্ড এর মাধ্যমে মেড ইন বাংলাদেশ থেকে আইসিটি পণ্য রপ্তানিকারক দেশ হিসেবে বিদেশী বিনিয়োগ আকর্ষণের নতুন দিগন্ত উন্মোচন করতে চায় সরকার। আইসিটি বিভাগের আয়োজনে ডিজিটাল ওয়ার্ল্ড ২০২২ তিন দিনব্যাপী ঢাকার আগারগাঁও শেরে-বাংলা নগরে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

তারই পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার (২৬ অক্টোবর) ঢাকার একটি স্থানীয় হোটেলে ডিজিটাল ওয়ার্ল্ড ২০২২ আয়োজন সম্পর্কে বিদেশি রাষ্ট্রগুলোকে জানাতে এবং বিদেশি অতিথিদের আমন্ত্রণের উদ্যোগ হিসেবে ‘অ্যাম্বাসেডর নাইট’ আয়োজন করা হয়। অনুষ্ঠানে সৌদি আরব, মালদ্বীপ, মরক্কো, ব্রুনাই, তুর্কি, দুবাই, সুইডেন, দক্ষিণ কোরিয়া, ইউরোপীয় ইউনিয়ন, অস্ট্রেলিয়া এবং ভুটানসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

অ্যাম্বাসেডর নাইট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক। বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুয়ার, তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান, সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ফন লিন্ডে, কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন, সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান এবং বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাসুদ বিন মোমেন ও আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ কমপিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক রণজিত কুমার। বক্তব্য রাখেন বিসিসির পরিচালক মোহাম্মদ এনামুল কবির, স্টার্টআপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, বাক্কোর অর্থ সম্পাদক আমিনুল হক, বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, বিসিএস সভাপতি সুব্রত সরকার ও ই-ক্যাব সভাপতি শমী কায়সার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *