প্রযুক্রির পণ্য ল্যাপটপ

স্মার্ট টেকনোলজিসে ডেল ইন্সপায়রন ল্যাপটপ

ক.বি.ডেস্ক: স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. দেশের প্রযুক্তি পণ্যের বাজারে নিয়ে এসেছে ডেলর ইন্সপায়রন ১৫ ৫৫১০ মডেলের ল্যাপটপ। এটিতে ব্যবহার করা হয়েছে ইন্টেলের একাদশ প্রজন্মের এইচ সিরিজ কোর আই ফাইভ প্রসেসর যার ক্লক স্পীড ৪.৪০ গিগাহাটর্জ। উইন্ডোজ টেন হোম অপারেটিং সিস্টেম এবং মাইক্রোসফট অফিস এর লাইসেন্স দেয়া আছে। প্ল্যাটিনাম সিলভার এবং কুয়াশা নীল রংয়ে ল্যাপটপটি পাওয়া যাচ্ছে। দুই বছরের বিক্রয়োত্তর সেবাসহ এর মূল্য ৯০,৫০০ টাকা

ডেল ইন্সপায়রন ১৫ ৫৫১০

নতুন এই ইন্সপায়রন ল্যাপটপে থাকছে ৮ গিগাবাইট ৩২০০ মেগাহার্জ স্পীড এর ডিডিআর ফোর র্যাম। তবে, ভেতরে র্যাম এর ২টি স্লট থাকার কারনে প্রয়োজন অনুযায়ী পরবর্তীতে মেমোরি বাড়িয়ে নেয়া সম্ভব। ল্যাপটপটিতে স্টোরেজ হিসেবে থাকছে ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ। এতে ব্যবহার করা হয়েছে ইন্টেল এর আইরিশ জি গ্রাফিক্স, ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি এন্টি গ্লেয়ার ব্যাকলিট ন্যারো বর্ডার ডিসপ্লে। ভিডিও কল থেকে শুরু করে অনলাইন ক্লাস, মিটিং এর মতো জরুরি কাজগুলোকে আরো সুন্দরভাবে করতে ল্যাপটপটির টপ মাউন্টে দেয়া হয়েছে ইন্টিগ্রেটেড ওয়াইড স্ক্রীন এইচডি ওয়েবক্যাম এবং ইনবিল্ট সিঙ্গেল ডিজিটাল মাইক্রোফোন।

স্বল্প আলো কিংবা অন্ধকারে বসে কাজ করার জন্য ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে ব্যাকলিট কীবোর্ড। এ ছাড়াও এর উপরের দিকে ডানদিকে রয়েছে একটি ফিঙ্গার প্রিন্ট সেন্সর যা ল্যাপটপের ব্যবহারকে করবে আরো বেশি নিরাপদ ও ব্যক্তিগত। তাছাড়াও নিরাপত্তার জন্য এতে রয়েছে এন্টিভাইরাসের ১৫ মাসের লাইসেন্স। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *