সাম্প্রতিক সংবাদ

এসএমই খাতে কাজ করবে গ্রামীণফোন ও মেটা

ক.বি.ডেস্ক: ‘বুস্ট আপ’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মসূচি আয়োজনে মেটা’র সঙ্গে যৌথ পার্টনারশিপ করেছে গ্রামীণফোন। বুস্ট আপ প্রোগ্রামটি ক্ষুদ্র ও মাঝারি আকারের ব্যবসায়িক উদ্যোগগুলোর জন্য ডিজিটাল সক্ষমতা বৃদ্ধির বুটক্যাম্প। এ প্রোগ্রামটি ক্ষুদ্র ও মাঝারি এন্টারপ্রাইজগুলোকে তাদের ব্যবসা সম্প্রসারণ ও অনলাইন ব্যবসায়িক প্রবৃদ্ধির উদ্ভাবনী উপায় সম্পর্কে জানতে সহায়তা করবে। বুস্ট আপ বুটক্যাম্প ও নিবন্ধন প্রক্রিয়া সম্পর্কে জানতে ভিজিট করুন: https://mygp.li/WzQTv

গ্রামীণফোন গ্রাহকদের মধ্যে যারা ক্ষুদ্র ও মাঝারী ব্যবসা পরিচালনা করেন, তারা বুটক্যাম্পে অংশ নিতে মাইজিপি অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে পারবেন। একইসঙ্গে, তারা বাংলাদেশে মেটার অনুমোদিত সেলস পার্টনার এইচটিটিপুলে’র মাধ্যমেও এ প্রোগ্রামে অংশ নেয়ার জন্য সাইন আপ করতে পারবেন। নিবন্ধন প্রক্রিয়া সবার জন্য উন্মুক্ত হবে ৬ অক্টোবর এবং প্রশিক্ষণ কর্মসূচি শুরু হবে ১৮ অক্টোবর। বাছাইকৃত অংশগ্রহণকারীদের ট্রেনিংয়ের ভেন্যু সম্পর্কে জানানো হবে।

বুটক্যাম্প চলাকালীন অংশগ্রহণকারীরা অনলাইন পরিসরে তাদের উপস্থিতি বাড়াতে এবং ব্যবসায়িক কার্যক্রম সম্প্রসারিত করতে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার সম্পর্কে জানতে পারবেন। মেটা বিজনেস টুলসের মতো ডিজিটাল সলিউশন তাদের ব্যবসায়িক প্রবৃদ্ধিতে এবং স্থানীয় উদ্যোক্তাদের সঙ্গে তাদের টার্গেট গ্রুপের সঙ্গে সংযোগ ঘটাতেও সাহায্য করবে।

গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার সাজ্জাদ হাসিব বলেন, প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে ডিজিটাল অন্তর্ভুক্তি ও সমাজকে সামনে এগিয়ে নেয়াকে সবসময় প্রাধান্য দিয়ে বিবেচনা করে গ্রামীণফোন। এ উদ্যোগটি প্রতিষ্ঠানগুলোকে উদ্ভাবনী ও সাশ্রয়ী ‍ডিজিটাল টুল ব্যবহারের মাধ্যমে তাদের ব্যবসার আধুনিকায়ন এবং অনলাইন পরিসরে উপস্থিতি আরো বাড়াতে সাহায্য করবে। বুটক্যাম্পটি ব্যবসার প্রবৃদ্ধি ও কার্যকরভাবে ক্রেতাদের পরিবির্তিত জীবনধারার চাহিদা পূরণে এসএমই প্রতিষ্ঠানগুলোকে সক্ষম করে তুলবে।

মেটা’র এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইমার্জিং মার্কেটস’র পরিচালক জর্ডি ফোরনিস বলেন, গ্রামীণফোনের সাথে আমাদের এ পার্টনারশিপটি গুরুত্বপূর্ণ। এ পার্টনারশিপের মাধ্যমে আমরা বাংলাদেশের ক্ষুদ ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে ক্রেতাদের পরিবর্তিত জীবনধারার উপযোগী সেবাদানে সহায়তা করবো। এ বুটক্যাম্পের মাধ্যমে স্থানীয় উদ্যোক্তারা ডিজিটাল টুলগুলো ব্যবহার করতে পারবেন, যা তাদের ব্যবসায়িক কার্যক্রম সম্প্রসারিত করতে এবং ক্রেতাদের চাহিদা মেটাতে সক্ষম করবে বলে আমি মনে করি। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *