সাম্প্রতিক সংবাদ

আইএফআইসি ব্যাংকের সঙ্গে সিডনিসান ইন্টারন্যাশনাল’র চুক্তি

ক.বি.ডেস্ক: বাংলাদেশের আর্থিক প্রতিষ্ঠান আইএফআইসি ব্যাংক লিমিটেড তাদের ব্যাংকিং কার্যক্রম আধুনিকায়নে ও গ্রাহকসেবার নিরাপত্তা প্রদানের লক্ষ্যে দেশের অন্যতম ও ভিডিও সারভেইলেন্স সলিউশিন সরবরাহ ও স্থাপনকারী প্রতিষ্ঠান সিডনিসান ইন্টারন্যাশনালের সঙ্গে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে।  

এই চুক্তির আলোকে একটি প্রকল্প বাস্তবায়ন করা হয়। সিডনিসান ইন্টারন্যাশনাল আইএফআইসি ব্যাংকের ১৭৬টি শাখা, ১,৩৩০টি উপশাখাসহ ৩৯টি এটিএম বুথে প্রায় ১০,০০০ দাহুয়া ব্র্যান্ডের আইপি সিসিটিভি ক্যামেরা সংযোজন ও স্থাপন করবে। যা আইএফআইসি টাওয়ার থেকে কেন্দ্রীয়ভাবে পর্যবেক্ষন করা হবে। এই প্রকল্পটি বাংলাদেশের ভিডিও সারভেইলেন্স ইন্ডাস্ট্রিতে সবচেয়ে বড় প্রকল্প হিসেবে পরিচিত।

গতকাল রবিবার (২৫ সেপ্টেম্বর) অত্যাধুনিক ও সময়োপযোগী প্রকল্পটির নিরবিচ্ছিন্ন ও সেবার মানের ধারাবাহিকতা বজায় রাখার জন্য বিক্রয়োত্তর সেবা প্রদানের লক্ষ্যে আইএফআইসি ব্যাংক ও সিডনিসান ইন্টারন্যাশনালের মধ্যে একটি আনুষ্ঠানিক চুক্তি সম্পাদিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন আইএফআইসি ব্যাংকের ডিএমডি অ্যান্ড হেড অব ইন্টারন্যাশনাল ডিভিশন সৈয়দ মনসুর মোস্তফা এবং সিডনিসান ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী কর্মকর্তা সাগর টিটো।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইএফআইসি ব্যাংকের হেড অব ডাটা প্রোসেসিং অ্যান্ড আইটি মো. নাজমুল হক তালুকদার, হেড অব সেন্ট্রাল প্রকিউরমেন্ট তৌহিদ মাহমুদ হোসাইন, হেড অব আইটি অপারেশনস আশরাফুল আলম বিশ্বাস, ইনচার্জ সেন্ট্রাল সিকিউরিটি সারভেইলেন্স সিস্টেম শ্রীজন কুমার দে এবং ও সিডনিসান ইন্টারন্যাশনালের বিজনেস ডেভেলপমেন্ট নেফিজ আহমেদ, সিনিয়র ম্যানেজার কৌশিক মাতুব্বর, হেড অব সলিউশন রাশেদুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সাগর টিটো বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন আধুনিক প্রযুক্তির ডাহুয়া ব্রান্ডের সিসিটিভি ক্যামেরাগুলো স্বয়ংক্রিয়ভাবে নজরদারি কর্মকান্ডকে অধিকতর কার্যকরী ভূমিকা পালন করতে সহায়তা করে। যার ফলে, সীমিত লোকবল দিয়ে অপরাধ প্রতিরোধে কার্যকরী ভূমিকা পালন করা সম্ভব।

সিডনিসান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ভিডিও সারভেইলেন্স ইন্ডাস্ট্রিতে ১৫ বছরেরও বেশি সময় ধরে গ্রাহক সেবার মান ধরে রেখে একটি আস্থাশীল প্রতিষ্ঠান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে রেখেছে২০১৫ সাল থেকে বিশ্বখ্যাত সিসিটিভি ব্রান্ড ডাহুয়াবাংলাদেশে ন্যাশনাল ডিস্ট্রিবিউটর হিসেবে কাজ করে আসছে

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *