সাম্প্রতিক সংবাদ

দারাজ ‘সেলার ডেভলপমেন্ট প্রোগ্রাম’

ক.বি.ডেস্ক: সম্প্রতি, দেশের অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ লিমিটেড (https://www.daraz.com.bd/) ক্রেতাদের কাছে পণ্য বিক্রির অভিজ্ঞতাকে আরও উন্নত করে তুলতে ‘‘সেলার ডেভলপমেন্ট প্রোগ্রাম’’ নিয়ে এসেছে। এ প্রোগ্রামটি দারাজ বিক্রেতা ও প্ল্যাটফর্মের সামগ্রিক ব্যবসায়িক পদ্ধতি উন্নত করতে সহায়তা করবে।

মূলত, ক্রেতাদের নির্ভরযোগ্য কেনাকাটার অভিজ্ঞতা নিশ্চিত করার লক্ষ্যেই সেলার ডেভলপমেন্ট প্রোগ্রামটি চালু করা হয়েছে। আসন্ন মেগা ক্যাম্পেইন ১১.১১-এ একটি নির্বিঘ্ন গ্রাহক অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে, সকল সেলারদের গত ১ বছরের পারফর্মেন্সের ভিত্তিতে এই মূল্যায়ন করা হয়। যেসব বিক্রেতারা দারাজ-এর সঙ্গে কাজ করার জন্য উপযুক্ত নয় এবং যারা মানসম্মত পণ্য/সেবা প্রদান করতে ব্যর্থ, এই প্রোগ্রামটির মাধ্যমে তাদের সঠিকভাবে ফিল্টার করা হচ্ছে। যেন এসব বিক্রেতারা কাস্টমারদের জন্য কোন বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে।

এ প্রসঙ্গে দারাজ’র সিসিও শাব্বির হোসেন বলেন, বাংলাদেশে বর্তমানে অনলাইনে পণ্য অর্ডারের প্রবণতাটি প্রাথমিক পর্যায়ে রয়েছে। যার কারণে ক্রেতারা অনলাইনে পণ্য অর্ডার করার ক্ষেত্রে সচরাচর উদ্বিগ্ন থাকেন। তাই ই-কমার্সের ক্ষেত্রে আস্থা ও বিশ্বাস অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। দারাজ-এ আমরা সবসময়ই ক্রেতাদের পণ্য  কেনাকাটার ক্ষেত্রে একটি চমতকার অভিজ্ঞতা দিতে কাজ করে আসছি। সেলার ডেভলপমেন্ট প্রোগ্রামটি আমাদের সেলারদের সহযোগিতায়, এই আস্থা বৃদ্ধি করতে ইতিবাচক ও দীর্ঘস্থায়ী ভূমিকা রাখবে। 

দারাজ’র সিসিএও হাসিনুল কুদ্দুস বলেন, ফিজিক্যাল স্টোরের বিপরীতে, ই-কমার্স সেক্টর সম্পূর্ণভাবে গ্রাহকদের বিশ্বাস এবং সন্তুষ্টির ওপর নির্ভরশীল। দারাজ গ্রাহক সন্তুষ্টি, সরকার কর্তৃক প্রদত্ত নিয়ম-কানুন এবং দারাজের সেলার গাইডলাইনের ওপর ভিত্তি করে একটি মানদন্ড নির্ণয় করে এবং আমরা সিদ্ধান্ত নেই এই মানদন্ডের অনুযায়ী সে সকল সেলার পারফর্ম করতে পারবে তারাই শুধুমাত্র আমাদের প্লাটফর্মে থাকবে। দারাজ সেলারদেরকে উক্ত মানদণ্ডে পৌঁছাতে সহায়তা করতেই মুলত সেলার ডেভেলপমেন্ট প্রোগ্রামটি চালু করেছে, যেখানে আমরা তাদের ডেভপমেন্ট এরিয়া সম্পর্কে সচেতন করে তুলব। প্রোগ্রামটি এই ইকোসিস্টেমের সমস্ত স্টেকহোল্ডারদের স্বার্থ বজায় রেখে দারাজকে কাস্টমার ফ্রেন্ডলি ও সেলার ফ্রেন্ডলি প্ল্যাটফর্মে পরিণত হতে সহায়তা করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *