পণ্য সম্পর্কে

সাশ্রয়ী বাজেটে সেরা স্মার্টফোন ‘নোট ১২’

ক.বি.ডেস্ক: বাংলাদেশের অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারী তাদের দৈনন্দিন জীবনের দরকারি কাজে স্মার্টফোন ব্যবহার করেন এবং এক্ষেত্রে তাদের প্রয়োজন হয় দামে সাশ্রয়ী ও বৈচিত্র্যময় ফিচারের অত্যাধুনিক একটি ডিভাইস। একইসঙ্গে দেখতে নান্দনিক, ভালো কনফিগারেশন, গেমিং উপযোগী ও মাল্টিটাস্কিং ফোন সাশ্রয়ী বাজেটের মধ্যে পাওয়া খুব সহজ নয়। তাই গ্রাহকরা দোটানায় ভুগেন, বাজেট বাড়াবেন নাকি অপেক্ষাকৃত কম মানের একটি ডিভাইস কিনবেন সেটা নিয়ে দুশ্চিন্তা করেন।

এমন পরিস্থিতিতে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সমাধান হয়ে আসতে পারে প্রিমিয়াম স্মার্টফোন কোম্পানি ইনফিনিক্স’র ডিভাইসগুলো। ইনফিনিক্স’র সব মোবাইল গ্রাহকের সব ধরনের চাহিদার কথা ভেবে তৈরি করা হয়। তবে বর্তমানে বাজারে অধিক সারা ফেলেছে ব্র্যান্ডটির নোট সিরিজের সর্বশেষ স্মার্টফোন ‘নোট ১২’ এর দুটি ভার্সন- ‘নোট ১২ জি৯৬’ ও ‘নোট ১২ জি৮৮’। মিডরেঞ্জ বা মাঝারি বাজেটের এই ডিভাইস দুটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করছেন গ্রাহকরা। বাহারি ডিজাইন, শক্তিশালী পারফরম্যান্স, মনোমুগ্ধকর ক্যামেরা, দীর্ঘস্থায়ী ব্যাটারি ও সাশ্রয়ী দামের ফলে বাজারে এই স্মার্টফোন দুটির বেশ চাহিদা বিদ্যমান।

ইনফিনিক্স নোট ১২ জি৯৬

চলতি বছরের জুনে দেশের বাজারে আসে ইনফিনিক্স ভক্তদের জন্য স্মার্টফোন নোট ১২ জি৯৬। মাত্র ২২ হাজার ৯৯৯ টাকা মূল্যের স্পিড মাস্টার খ্যাত এই স্মার্টফোনে রয়েছে, মিডিয়াটেক হেলিও জি৯৬ ফ্ল্যাগশিপ প্রসেসর, ৬.৭ ইঞ্চি এফএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে এবং ১৩ জিবি বর্ধিত র্যাম সুবিধা। এই মোবাইল সেটে স্বাচ্ছন্দ্যে দীর্ঘক্ষণ গেম খেলা ও ভিডিও দেখা যায়, মোটেই বিরক্তি আসে না।

নোট ১২ এর শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৯৬ গ্রাহকদের গেমিং এক্সপেরিয়েন্স এবং জটিল সব মাল্টিটাস্কিং এর সুযোগ করে দেয়। এবারই প্রথম এমন সাশ্রয়ী মূল্যের কোনো একটি স্মার্টফোনে হেলিও জি৯৬ প্রসেসর ব্যবহার করা হয়েছে। দুটি শক্তিশালী আর্ম কর্টেক্স-এ৭৬ এবং ৬টি আর্ম কর্টেক্স-এ৫৫ প্রসেসর যুগান্তকারী পারফরম্যান্স দিতে সক্ষম। এ ছাড়া,ডার-লিংক ২.০, ছবির স্থিরতা ও স্পর্শের সংবেদনশীলতা বজায় রাখে, তাপমাত্রা কমিয়ে আনে।

৭.৮ এমএম আলট্রা-স্লিক ডিজাইনের এই ডিভাইসে আরও আছে ফেসিয়াল, ফিঙ্গারপ্রিন্ট আনলক, মনস্টার গেম কিট ফিচারসহ অত্যাধুনিক নানান ফিচার। পাশাপাশি স্মার্টফোনের ৫০ মেগাপিক্সেল ট্রিপল আল্ট্রা-নাইট ক্যামেরা সেট-আপ মৃদু আলোতেও দুর্দান্ত ছবি ক্যামেরাবন্দি করতে পারে। স্মার্টফোনটির আরও একটি বড় সুবিধা মেমোরি ফিউশন টেকনোলজি। যার ফলে মোবাইলটির ৮ জিবি র্যামকে সহজেই ১৩ জিবি অবধি বাড়ানো যায় এবং গ্রাহকরা মাল্টি-টাস্কিংয়ে সুবিধা পান। ফোর্স ব্ল্যাক, স্নোফল হোয়াইট ও জুয়েল ব্লু এই তিন রঙে গ্রাহকরা সহজেই পেতে পারবেন ডিভাইসটি।

ইনফিনিক্স নোট ১২ জি৮৮

অ্যামোলেড স্টানার তকমায় এই স্মার্টফোনে রয়েছে ৬.৭ এফএইচডি+ ট্রু কালার অ্যামোলয়েড ডিসপ্লে যা গ্রাহকদের অসাধারণ অভিজ্ঞতা দিতে সক্ষম। গেমিংভক্তদের জন্য স্মার্টফোনটিতে আরও আছে, হেলিও জি৮৮ আল্ট্রা গেমিং প্রসেসর এবং ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ সুবিধাযুক্ত ৫০০০এমএএইচ ব্যাটারি। ৭.৯ এমএম আল্ট্র-স্লিক ডিজাইন এবং ১১জিবি (৬জিবি+৫জিবি) পর্যন্ত বর্ধিত র্যাম সুবিধা।

হেলিও জি৮৮ আল্ট্রা গেমিং এ রয়েছে ২এক্স কর্টেক্স-এ৭৫ এবং ৬এক্স কর্টেক্স-এ৫৫ প্রসেসর, যেটি গেমিংসহ অধিক সিপিইউ ব্যবহার হওয়ার ভারী এপ্লিকেশন সমূহের যুগান্তকারী পারফরম্যান্স পেতে সাহায্য করে। ডিভাইসটির পাওয়ার ম্যারাথন টেকনোলজির ফলে শুধুমাত্র ৫ শতাংশ চার্জ থাকাকালীনও ফোনে বাড়তি দুই ঘণ্টা কথা বলা সম্ভব হয়। স্মার্টফোনের শক্তিশালী ব্যাটারি গেমারদের গেমিং এ বাড়তি স্বাচ্ছন্দ্য দেয় ও আরও আছে মনস্টার গেমিং কিট সুবিধা। ডিভাইসের ডিটিএস সহযোগে সমন্বিত ডুয়েল-স্পিকার ৩৬০ ডিগ্রিতে শব্দ ছড়িয়ে দিতে সক্ষম। এর অন্যতম আরও ফিচারের মধ্যে রয়েছে, এক্সঅ্যারিনা-ডারলিংক ২.০, তাপমাত্রা নিয়ন্ত্রণ, মেমোরি ফিচার এবং সর্বোচ্চ গেমপ্লে পারফরম্যান্স সুবিধা। এ ছাড়া, কোর টেম্পারাচার ৬ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত কমাতে ৬-লেয়ার গ্রাফিন কুলিং সিস্টেম, সংস্পর্শ ছাড়াই, আরও সহজে ও কার্যকরভাবে কাজ করার জন্য একাধিক এআই ভয়েস অ্যাসিসটেন্ট; মাল্টিটাস্কিং করার জন্য এক্সওএস ফিচার। মাঝারি বাজেটের এই স্মার্টফোনটি বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ১৯ হাজার ২৯৯ টাকায় ফোর্স ব্ল্যাক, সানসেট গোল্ডেন, জুয়েল ব্লু এই তিনটি বিশেষ রঙে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *