সাম্প্রতিক সংবাদ

‘৫০ গ্লোবাল ব্র্যান্ড বিল্ডারস’ এ স্থান করে নিল রিয়েলমি

ক.বি.ডেস্ক: গুগল ও কান্তার যৌথভাবে ‘‘কান্তার ব্র্যান্ডজ চাইনিজ গ্লোবাল ব্র্যান্ড বিল্ডার্স ২০২২ টপ ৫০’’ এর তালিকা প্রকাশ করেছে। রিয়েলমি প্রথমবারের মতো এ তালিকায় জায়গা করে নিয়েছে। একইসঙ্গে ব্র্যান্ডটি ‘বেস্ট নিউকামার ফর ব্যালেন্সড গ্রোথ’ শীর্ষক পুরস্কারও অর্জন করেছে। র্শীষ ৫০ ব্র্যান্ডের তালিকায় রিয়েলমিই সবচেয়ে তরুণ ব্র্যান্ড।

বিশ্বের ১১টি দেশের ১০ লাখেরও বেশি ব্যবহারকারীর ওপর পরিচালিত জরিপের ওপর ভিত্তি করে ‘ব্র্যান্ডজ চাইনিজ গ্লোবাল ব্র্যান্ড বিল্ডার্স টপ ৫০’ তালিকাটি করা হয়েছে। কনজ্যুমার সার্ভে ডেটা ও সার্চ ডেটার সামগ্রিক বিশ্লেষণের ওপর ভিত্তি করে র্শীষ ব্র্যান্ডগুলোর স্কোর নির্ধারণ করে এ তালিকা তৈরি করা হয়। এ স্কোর বিশ্বজুড়ে চীনের ব্র্যান্ডগুলোর আন্তর্জাতিক বাজারে প্রভাব ও বিশ্বাসযোগ্যতার বিষয়টিকে প্রতিষ্ঠিত করেছে। প্রতিবেদন অনুযায়ী, সেরা ৫০টি ব্র্যান্ডের যে তালিকা প্রকাশ করা হয়েছে, এর মধ্যে রিয়েলমিই সবচেয়ে তরুণ ব্র্যান্ড।

২০১৮ সালে যাত্রা করে রিয়েলমি। যাত্রার মাত্র তিন বছরের মধ্যেই প্রতিষ্ঠানটি বৈশ্বিকভাবে ১০ কোটি সেলস ভলিউম (স্মার্টফোন বিক্রি) মাইলফলকে পৌঁছানোর গৌরব অর্জন করে। এ অর্জন রিয়েলমিকে দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত করেছে এবং গত বছর রিয়েলমি বিশ্বের সেরা ৬ স্মার্টফোন ব্র্যান্ডের একটিতে পরিণত হয়। এ স্বীকৃতি রিয়েলমিকে রাইজিং স্টার (উদীয়মান) থেকে বৈশ্বিক প্রভাব বিস্তারকারী ব্র্যান্ডে পরিণত করেছে।       

এ প্রসঙ্গে রিয়েলমি’র প্রধান নির্বাহী কর্মকর্তা স্কাই লি বলেন, বিশ্বজুড়ে তরুণদের কাছে রিয়েলমি টেকনোলজি ব্র্যান্ড হিসেবে সুপরিচিত। বিগত ৪ বছরে রিয়েলমি স্মার্টফোনের বাজারে নিজেদের অবস্থান সম্প্রসারিত করেছে। বিশ্বের ৬১ দেশের তরুণ ব্যবহারকারীদের জন্য শক্তিশালী পারফরমেন্সের গুণগতমান সম্পন্ন ও ট্রেন্ডসেটিং ডিজাইনের পণ্য নিয়ে আসছি। আগামী দিনে গুরুত্বপূর্ণ বাজারগুলোতে নিজেদের শক্তিশালী অবস্থান তৈরির জন্য রিয়েলমি বিভিন্ন কৌশল গ্রহণ করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *