প্রযুক্রির পণ্য ল্যাপটপ

সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ এনেছে ওয়ালটন

ক.বি.ডেস্ক: নতুন দুই মডেলের সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ এনেছে ওয়ালটন। প্রিলুড সিরিজের ল্যাপটপ দুটির মডেল ‘প্রিলুড এন৪১ প্রো’ এবং ‘প্রিলুড এন৫০ প্রো’। ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে ইন্টেলের সিপিউ, র্যাম ও ব্যাটারি, দ্রুতগতির স্টোরেজসহ সর্বাধুনিক প্রযুক্তির ফিচার। প্রিলুড এন৪১ প্রো এর মূল্য ৩৯,৭৫০ এবং প্রিলুড এন৫০ প্রো এর মূল্য ৪১,৯৫০ টাকা। ল্যাপটপগুলোতে ২ বছরের ওয়ারেন্টি পাচ্ছেন গ্রাহকরা।

এন্ট্রি লেভেলের ক্রেতাদের চাহিদা এবং শিক্ষার্থী ও তরুণদের ক্রয়ক্ষমতা অনুযায়ী ল্যাপটপ দুটি বাজারে ছাড়া হয়েছে। অত্যন্ত হালকা ও স্লিম হওয়ায় যাদের কাজের প্রয়োজনে বেশি ভ্রমণ করতে হয়, তাদের জন্য ল্যাপটপদুটি আদর্শ। প্রয়োজনীয় কাজ ও বিনোদনে ওয়ালটনের প্রিলুড সিরিজের নতুন ল্যাপটপ ব্যবহারকারীকে দেবে অনন্য অভিজ্ঞতা। 

প্রিলুড এন৪১ প্রো: ল্যাপটপটিতে ব্যবহৃত হয়েছে ১.১ গিগাহাটর্জ ইন্টেল সেলেরন এন৪১২০ কোয়াড কোর প্রসেসর। রয়েছে বিল্টইন ইন্টেল আল্ট্রাএইচডি গ্রাফিক্স ৬০০, ২৬৬৬ মেগাহার্টজ ৮ গিগাবাইট ডিডিআর৪ র্যাম, ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ। যা ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সাপোর্ট করবে। দৃষ্টিনন্দন কালো রঙের এতে ব্যবহৃত হয়েছে ১৪ ইঞ্চির ফুল এইচডি ম্যাট এলইডি ব্যাকলিট ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৯২০ বাই ১০৮০ পিক্সেল। দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের জন্য ব্যবহৃত হয়েছে ৩৬ ওয়াট আওয়ারের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি, যা ৫২০ মিনিট ব্যাকআপ দিতে সমর্থ। রয়েছে দুইটি বিল্ট ইন ২ ওয়াটের স্পিকার, ১ মেগাপিক্সেলের এইচডি ক্যামেরা এবং বিল্ট ইন মাইক্রোফোন।

প্রিলুড এন৫০ প্রো: ল্যাপটপটিতে ব্যবহৃত হয়েছে ১.১ গিগাহাটর্জ ইন্টেল পেন্টিয়াম এন৫০৩০ কোয়াড কোর প্রসেসর। রয়েছে বিল্টইন ইন্টেল আল্ট্রাএইচডি গ্রাফিক্স ৬০৫, ২৬৬৬ মেগাহার্টজ ৮ গিগাবাইট ডিডিআর৪ র্যাম, ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ। যা ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সাপোর্ট করবে। দৃষ্টিনন্দন কালো রঙের এতে ব্যবহৃত হয়েছে ১৪ ইঞ্চির ফুল এইচডি ম্যাট এলইডি ব্যাকলিট ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৯২০ বাই ১০৮০ পিক্সেল। দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের জন্য ব্যবহৃত হয়েছে ৩৬ ওয়াট আওয়ারের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি, যা ৫২০ মিনিট ব্যাকআপ দিতে সমর্থ। রয়েছে দুইটি বিল্ট ইন ২ ওয়াটের স্পিকার, ১ মেগাপিক্সেলের এইচডি ক্যামেরা এবং বিল্ট ইন মাইক্রোফোন।

দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের জন্য দুটি ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ৩৬ ওয়াট আওয়ারের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি, যা ৫২০ মিনিট ব্যাকআপ দিতে সমর্থ। রয়েছে দুইটি বিল্ট ইন ২ ওয়াটের স্পিকার, ১ মেগাপিক্সেলের এইচডি ক্যামেরা এবং বিল্ট ইন মাইক্রোফোন। মাল্টি-ল্যাঙ্গুয়েজ আইসোলেটেড কিবোর্ড এবং মাইক্রোসফট পিটিপি মাল্টি-জেসচার ও স্ক্রলিং ফাংশনসহ বিল্ট-ইন ক্লিক প্যাড রয়েছে। এতে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি রয়েছে বিল্ট-ইন বাংলা ফন্ট এবং বিজয় বাংলা সফটওয়্যার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *