উদ্যোগ

এমএসআই কুইজ প্রতিযোগিতা-২০২২

ক.বি.ডেস্ক: এমএসআই’র পরিবেশক হোয়াটশেল লিমিটেডের আয়োজনে অনুষ্ঠিত হলো ‘‘এমএসআই কুইজ প্রতিযোগিতা-২০২২’’ এর পুরস্কার বিতরনী অনুষ্ঠান। তিন পর্বে অনুষ্ঠিত এই কুইজ প্রতিযোগিতায় সারাদেশ হতে ছাত্র-ছাত্রীসহ প্রায় ৫ শতাধিক প্রতিযোগী অংশগ্রহন করেন। গত ফেব্রুয়ারী মাসে শুরু হয়ে এই প্রতিযোগিতা শেষ হয় মে মাসে।

গতকাল শনিবার (২৫ জুন) ঢাকার একটি স্থানীয় রেস্ট্ররেন্টে অনুষ্ঠিত এমএসআই কুইজ প্রতিযোগিতা-২০২২ এ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন হোয়াইটশেলের ব্যাবস্থাপনা পরিচালক হাবিবা নাসরিন রিতা। অনলাইনে অনুষ্ঠিত এই কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন ব্রাক ইউনির্ভাসিটির সিএসই বিভাগের শিক্ষার্থী আজমানুল আবেদীন অমি, দ্বিতীয় স্থান অধিকার করেন সুমিটোমো মিটসুই কন্সট্রাকশন কোম্পানীর সিভিল ইঞ্জিনিয়ার সৈয়দ আরিফুল ইসলাম এবং তৃতীয় স্থান অধিকার করেন ইউনির্ভাসিটি অব এশিয়া প্যাসিফিকের সিএসই বিভাগের শিক্ষার্থী বিপু আলম ইমন।

প্রথম স্থান অধিকারী শিক্ষার্থী আজমানুল আবেদীন বলেন, প্রথমে ভেবেছিলাম এটি অন্যসব কুইজ প্রতিযোগিতার মতই। কিন্তু না এটি সম্পূর্ণ ভিন্ন ধরনের একটি আয়োজন যেখানে প্রথম পর্বে ছিল কুইজ, দ্বিতীয় পর্বে ছিল রিভিউ লেখা এবং তৃতীয় পর্বে ছিল এমএসআইর বিভিন্ন মডেলের পন্যের ওপর প্রশ্নোত্তর। রিভিউ লেখার পর্বটা আমি খুবই উপভোগ করেছি কারণ, আমি রিভিউ লেখাটা জানতাম না এই প্রতিযোগিতার মাধ্যমে শিখলাম।

হাবিবা নাসরিন রিতা বলেন, তরুণদের মধ্যে তথ্যপ্রযুক্তির সঠিক ব্যবহারকে উতসাহিত করতে আমাদের এই আয়োজন। তথ্যপ্রযুক্তিতে কাজের পরিসর অনেক বড় এবং আমাদের তরুণরা পড়াশুনার পাশাপাশি তথ্যপ্রযুক্তিতে বিভিন্ন ধরনের কাজের সঙ্গেই সম্পৃক্ত হতে পারে। যাতে তারা ইন্ডাষ্ট্রি সর্ম্পকে জানতে পারে সেই জন্যেই এই আয়োজন। আমরা বিশ্বাস করি তরুণরা বিশেষ করে যারা আইটিতে ক্যারিয়ার করতে চায় তারা যত তাড়াতাড়ি ইন্ডাষ্ট্রিকে জানবে ততই তাদের চাকুরী বাজার প্রতিযোগিতাটা সহজ হয়ে যাবে

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *