প্রযুক্রির পণ্য ল্যাপটপ

হুয়াওয়ে মেটবুক ডি১৪ ও ডি১৫

ক.বি.ডেস্ক: পাওয়ারফুল পারফমেন্স ও ক্রস-ডিভাইস সুবিধা দেয়ার লক্ষ্যে হুয়াওয়ে তাদের নতুন কমপিউটারে একাদশ প্রজন্মের ইনটেল কোর আই ফাইভ প্রসেসর ব্যবহার করছে। যা ডিভাইসগুলোকে আগের চেয়ে আরও স্মার্ট ও ব্যবহারবান্ধব করে তুলেছে। ব্যবহারকারীদের জন্য অনলাইন শিক্ষা, রিমোট চাকরি এবং মাল্টিমিডিয়া বিনোদনের সকল চাহিদা পূরণে হুয়াওয়ে মেটবুক ডি সিরিজের মেটবুক ডি১৪ এবং মেটবুক ডি১৫ বাজারে নিয়ে এসেছে।

উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি এবং অন্যান্য অত্যাধুনিক ফিচার ছাড়াও হুয়াওয়ের মেটবুক ডি১৪ ও ডি১৫-এ সুপার ডিভাইস, ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন, ডুয়েল অ্যান্টেনার ওয়াই-ফাই ৬ এবং স্মার্টফোন রিভার্স চার্জিংয়ের মতো ফিচার পাওয়া যাবে। নতুন ১০ এনএম সুপারফিন প্রযুক্তির এই দুটি নোটবুকে একাদশ প্রজন্মের ইনটেল কোর আই ফাইভ প্রসেসর ছাড়াও কোয়াড-কোর ও ৮-থ্রেড প্রসেসর ব্যবহৃত হয়েছে। সঙ্গে রয়েছে ইন্টেল আইরিস এক্সই গ্রাফিক্স কার্ড। এ ছাড়াও রয়েছে উচ্চগতির একটি ৫১২জিবির এসএসডি এবং ৮জিবি র্যাম রয়েছে যা অপারেটিং সিস্টেম পরিচালনায় দুর্দান্ত অভিজ্ঞতা দেবে।

হুয়াওয়ে মেটবুক ডি১৪’তে একটি ১৪ ইঞ্চি ১০৮০পি এর ফুল এইচডি আইপিএস অ্যান্টি-গ্লেয়ার স্ক্রিন রয়েছে। হুয়াওয়ে মেটবুক ডি১৫’তে রয়েছে ১৫.৬ ইঞ্চি ১০৮০পি এর ফুল এইচডি আইপিএস অ্যান্টি-গ্লেয়ার স্ক্রিন। নোটবুকগুলোর স্ক্রীন-টু-বডি রেশিও ৮৭% এবং আসপেক্ট রেশিও ১৬:৯। মেটাল বডি ও রিফাইন্ড লাইন দিয়ে ডিজাইন করা হযেছে। ১৫.৯ মিমি পুরুত্বের হুয়াওয়ে মেটবুক ডি১৪ এর ওজন মাত্র ১.৩৮ কেজি এবং ১৬.৯ মিমি পুরুত্বের হুয়াওয়ে মেটবুক ডি১৫ এর ওজন ১.৫৬ কেজি। ডিভাইসগুলোতে ব্যবহৃত ৬৫ ওয়াটের এসি অ্যাডাপ্টার দিয়ে সুপার চার্জিং প্রযুক্তির সমর্থিত স্মার্টফোনও চার্জ করা যাবে। শুধু তাই নয়, নোটবুক বন্ধ থাকলেও রিভার্স চার্জিং প্রযুক্তিতে মোবাইল ফোন চার্জ হবে।

এই মেটবুকগুলোতে ব্যবহারকারীরা খুব সহজেই হুয়াওয়ের অন্যান্য ডিভাইস (ফোন, ট্যাব এবং মনিটর) যুক্ত করতে পারবেন। যা তাদের স্মার্ট অফিস পরিচালনায় নতুন অভিজ্ঞতা দেবে। এ ছাড়া নোটবুকে অ্যাপ গ্যালারির বেটা সংস্করণ ব্যবহার করতে পারবেন। অ্যাপ গ্যালারি থেকে মোবি অ্যাপ ইঞ্জিন সমর্থন করে এমন মোবাইল অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করার অনুমতি পাবেন ব্যবহারকারীরা। দেশের সকল হুয়াওয়ে স্টোর, হুয়াওয়ে এক্সপেরিয়েন্স স্টোর এবং অনুমোদিত ডিলার পয়েন্ট থেকে হুয়াওয়ে মেটবুক ডি১৪ এবং হুয়াওয়ে মেটবুক ডি১৫ কেনা যাবে মাত্র ৭১ হাজার ৯৯৯ টাকায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *