মোবাইল স্মার্টফোন

স্মার্টফোন বাজারে আসছে ‘নোট ১২ জি৯৬’

ক.বি.ডেস্ক: স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স শিগগিরই নোট ১২ সিরিজের সর্বশেষ প্রিমিয়াম ফোন ‘‘নোট ১২ জি৯৬’’ বাজারে উন্মুক্ত করতে যাচ্ছে। নতুন এই ভ্যারিয়েন্টটিতে থাকবে মিডিয়াটেক হেলিও জি৯৬ আল্ট্রা গেমিং প্রসেসর ও অ্যামলেড ডিসপ্লে। সর্বোচ্চ প্রযুক্তি ও অভিনব ফিচারের এই স্মার্টফোনকে বলা হচ্ছে নেক্সট-লেভেল স্পিড মাস্টার। এটি বাজারে আসতে পারে স্যাফায়ার ব্লু, ফোর্স ব্ল্যাক, স্নো-ফল টোন রঙে ও সঙ্গে থাকবে সর্বশেষ হালনাগাদের অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম। ইনফিনিক্সের এই সিগনেচার ডিভাইসের মূল্য জানা যাবে খুব শিগগিরই।

মিডিয়াটেক হেলিও জি৯৬ আল্ট্রা গেমিং প্রসেসর ব্যবহার করে সহজেই কোনো রকম বিঘ্ন ছাড়াই হাই এফপিএস এর উচ্চমাত্রার কনফিগারেশনের গেমগুলো খেলা যায়। নোট ১২ জি৯৬ ভ্যারিয়েন্টের স্মার্টফোনটি হালকা ও সহজে বহনযোগ্য এই ডিভাইস একইসঙ্গে উচ্চ মানের পারফরম্যান্স প্রদানেও সক্ষম।

বিভিন্ন সূত্রে জানা যায়, শক্তিশালী গেমিং প্রসেসর ছাড়াও ইনফিনিক্সের সর্বশেষ এই ডিভাইসে থাকছে অধিকতর বৃহত বর্ধিত র্যাম সুবিধা, যেটির মাধ্যমে পরবর্তী প্রজন্মের ব্যবহারকারীরা দরকারি মাল্টি টাস্কিং করতে পারবেন। পাশাপাশি ডিভাইসটি ব্যবহারকারীদের সারাদিন সামাজিক যোগাযোগ মাধ্যম ও দৈনন্দিন উতপাদনমুখী অ্যাপসমূহ একনাগাড়ে ব্যবহারেরও সুযোগ করে দেবে।

নতুন এই ডিভাইসটিতে থাকতে পারে দ্রুতগতির ৬.৭ ইঞ্চি এফএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে। যেটিতে ব্যবহার করা হয়েছে গ্লাস টেক্সার এবং কার্বন ফাইবারের শক্তিশালী সমন্বয়ে এরোস্পেস-গ্রেড আল্ট্রা থিন গ্লাস ফাইবার। নান্দনিকতা, গতি ও শক্তিশালী পারফরম্যান্সের মিশেলে ইনফিনিক্স নোট ১২ জি৯৬ সমন্বিত র্যাম ও রম ব্যবহারের মাধ্যমে বাজারে আসতে পারে ৮ জিবি থেকে ১৩ জিবি বর্ধিত মেমোরির সুবিধা নিয়ে। এতে গ্রাহকরা সহজেই ৫ জিবি বর্ধিত র্যাম সুবিধা পাবেন।

নোট ১২ জি৯৬ ডিভাইসে থাকতে পারে প্রসেসিং স্পিড, পারফরম্যান্স এবং ৩৩ ওয়াটের সুপার চার্জযুক্ত ৫০০০এমএইচ সক্ষমতার ব্যাটারি। স্মার্টফোনটিতে থাকবে শক্তিশালী চিপসেট, ডেপথ অ্যান্ড এআই লেন্স এর সমন্বয়ে ট্রিপল সিনেম্যাটিক ৫০ মেগাপিক্সেল আল্ট্রানাইট ক্যামেরার আকর্ষণীয় গড়ন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *