মোবাইল স্মার্টফোন

স্মার্টফোন বাজারে ‘ভিভো এক্স৮০ ৫জি’

ক.বি.ডেস্ক: ১০ দিনের টানা প্রি-বুকিং পর্ব শেষে আজ রোববার ৫ জুন থেকে অফলাইন বাজারে মিলছে ‘ভিভো এক্স৮০ ৫জি’ স্মার্টফোন। সম্প্রতি স্মার্টফোন বাজারে এই নতুন চমক নিয়ে আসে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। জেইসের সঙ্গে মিলে স্মার্টফোন বাজারের সিনেমাটোগ্রাফি জগতের সেরা এই ডিভাইসটি তৈরি করে ভিভো।

ভিভো এক্স৮০ ৫জি: জেইসের চমতকার ইমেজিং প্রযুক্তি, অভাবনীয় কার্যক্ষমতা ও নান্দনিক ডিজাইন এক্স৮০ ৫জিকে স্মার্টফোনের বাজারে উল্লেখযোগ্য অবদান রাখতে সাহায্য করেছে। এক্স৮০ ৫জিতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা সেনসিং সেন্সর যা কম আলোতে ভালো ছবি তুলতে সাহায্য করে। ক্যামেরায় ভিভো ভি১+ চিপ এবং জেইস টি* কোটিং রয়েছে। আর এই জেইস টি* কোটিং আলোর ভারসাম্য বজায় রেখে আলোকচিত্রীকে আরও প্রাণবন্ত ও জীবন্ত ছবি তুলতে সাহায্য করে। ভি+ চিপ স্মার্টফোনটির ইমেজিং প্রযুক্তি, ডিসপ্লে এবং  গ্রাফিক্সের অনেক উন্নয়ন ঘটিয়েছে।

জেইস সিনেমাটিক স্টাইল বোকেহ ও এআই ভিডিও অ্যানহেন্সের কারণে ভিডিওগ্রাফিতে এক নতুন মাত্রা যোগ করেছে এক্স৮০ ৫জি। জেইস সিনেমাটিক স্টাইল বোকেহ হলো একটি মোড যা জেইস ফিল্ম লেন্সের ইফেক্ট থেকে আসে এবং ভিডিও ও ছবিতে ওভাল ফ্লেয়ার তৈরি করে যা ছবি ও ভিডিওকে ভাইব্রেন্ট লুক দেয়। এআই ভিডিও অ্যানহেন্সমেন্ট হলো এমন একটি ফিচার যা দৃশ্যের পরিবর্তন খুঁজে বের করে মসৃণ ছবি ভিডিও উপহার দেয়। অনেক কম আলোতেও ভালো ছবি উপহার দেয় এক্স৮০ ৫জি’র সুপার নাইট প্রোট্রেইট ফিচার।আর বোকেহ প্রযুক্তি ব্যাকগ্রাউন্ডকে পুরোপুরি মিলিয়ে দেয়। আর এটি সম্ভব হয়েছে জেইস সুপার নাইট ক্যামেরার কারণে।

স্মার্টফোনটিতে ক্লাউড উইন্ডো ২.০ ক্যামেরা রয়েছে যা একটি স্কয়ার প্লেটে রাউন্ড ক্যামেরাকে ব্যালেন্স করে অভূতপূর্ব সৌন্দর্য ও নকশাকে তুলে ধরে। স্মার্টফোনটির ব্যাক কভার ফ্লোরাইট এজি গ্লাস দিয়ে তৈরি যার মাধ্যমে খুব সুন্দরভাবে কোন ঝামেলা ছাড়া অর্থাৎ আঙুলের কোন দাগ ছাড়াই এই স্মার্টফোনটি  ব্যবহার করা যায়। 

এক্স৮০ ৫জি দুইটি রঙে পাওয়া যাচ্ছে কসমিক ব্ল্যাক ও আরেকটি আরবান ব্লু। কসমিক ব্ল্যাক যেমন রাতের আকাশের চিত্রকে তুলে ধরে তেমনি আরবান ব্লু রৌদ্রজ্জ্বল একটি দ্বীপে মনোরম দিনকে উপস্থাপন করে।এক্স৮০ ৫জি’র মূল্য ৭৬,৯৯০ টাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *