পণ্য সম্পর্কে

ভিডিও কন্টেন্ট তৈরির জন্য সেরা ‘ভিভো এক্স৮০ ৫জি’

প্রযুক্তির ব্যবহার করে সারাবিশ্বের সঙ্গে জীবনের একটি সেতুবন্ধন তৈরি করেছে স্মার্টফোন। স্মার্টফোনে এখন যোগাযোগ, ছবি তোলা ও গান শোনা ছাড়াও চলে সৃজনশীল নানা কর্মকান্ড। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এখন দেখা যায়, তরুণরা স্মার্টফোনেই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরি করে বাজিমাত করছে। স্মার্টফোন এক নতুন দুয়ার খুলে দিয়েছে সৃজনশীল কনটেন্ট ক্রিয়েটরদের জন্য। আর এ যাত্রায় নতুন বিস্ময় যোগ করতে স্মার্টফোন বাজারে এসেছে ‘‘ভিভো এক্স৮০ ৫জি’’। নতুন এই স্মার্টফোনটি সিনেমাটোগ্রাফার ও ভিডিও কনটেন্ট নির্মাতাদের জন্য ২০২২ সালের সেরা চমক হয়ে এসেছে।

বিগত বছরগুলোয় পেশাদার আলোকচিত্রীরাও এখন বেছে নিয়েছেন ভিভো এক্স সিরিজের স্মার্টফোনগুলো। ছোট একটি স্মার্টফোন ফটোগ্রাফিতে কিভাবে ডিএসএলআর এর বিকল্প হতে পারে তা মানুষ এর আগে দেখেছে। এবার বাজারে এসেছে ভিভো এক্স৮০ ৫জি। প্রযুক্তির সব ছোঁয়া এই স্মার্টফোনে রয়েছে। স্মার্টফোনটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা সেন্সিং সেন্সর যার মাধ্যমে যেকোন মুহূর্তেই সুন্দর ও ভালো রেজ্যুলোশনের ছবি তোলা সম্ভব।

স্মার্টফোনটিতে টি* কোটিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যা ছবিতে অতিরিক্ত আলো কমিয়ে, সব রং ঠিক করে কম আলোতেও ভালো ছবি তুলতে সাহায্য করে। এ ছাড়া এই স্মার্টফোনে শুধু সিনেমাটোগ্রাফি ও ফটোগ্রাফির জন্য একটি ডেডিকেটেড প্রসেসর সংযুক্ত করা হয়েছে। শুধু ছবিই না, কোন ঝামেলা ছাড়া এই ফোনে বড় বড় সব গেইম খেলা সম্ভব। উন্নত ভিডিওগ্রাফি প্রযুক্তির মাধ্যমে এতে সিনেমাটোগ্রাফির কাজও করা যাবে।

স্মার্টফোনটিতে জেইসের সিনেমাটিক স্টাইল বোকেহ ও অন্যান্য প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এতে করে তৈরি ভিডিও হবে প্রাণবন্ত এবং একদম সিনেমার মতো। এ ছাড়া মোশন বেসড অ্যানিমেশন ইফেক্ট সিমলেস ট্রানজিশনস ব্যবহৃত হয়েছে ভিভো এক্স৮০ ৫জি এর ক্যামেরায়। ভিভোর ক্যামেরার এই নতুন সংযোজন আলোকচিত্রীদের জন্য সুসংবাদ বটে।

যারা পেশাদার সিনেমাটোগ্রাফি বা ফটোগ্রাফির সঙ্গে জড়িত; তারা জানেন, ভালো সিনেমাটোগ্রাফির জন্য নির্মিত ডিভাইস দিয়ে ভালো ফটোগ্রাফিও করা সম্ভব। অতএব, ভিভো এক্স৮০ ৫জি স্মার্টফোন দিয়ে একইসঙ্গে ভালো মানের সিনেমাটোগ্রাফির সঙ্গে দৃষ্টিনন্দন ফটোগ্রাফিও করা সম্ভব অনায়াসে।   আর স্মার্টফোনটির সুপার নাইট পোট্রেইট ফিচার দিয়ে কম আলোতেও দুর্দান্ত ছবি তোলা সম্ভব।

এসব অভাবনীয় সাফল্য স্মার্টফোনটিতে সম্ভব হয়েছে শুধুমাত্র মিডিয়া টেক ডাইমেনসিটি ৯ হাজার প্রসেসরের কারণে। যে পাওয়ারফুল প্রসেসর রয়েছে তার মাধ্যমে শতকরা ৪৫ ভাগ বেশি কাজ করা সম্ভব। উন্নত প্রযুক্তির কারণে অনেক বেশি গেম খেললেও স্মার্টফোনটি গরম হবে না এবং খুব সহজে অপারেট করা যাবে। ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে ভিভো এক্স৮০ ৫জিতে। সেই সঙ্গে রয়েছে ৮০ ওয়াটের ফ্ল্যাশ চার্জার। এর মাধ্যমে  একবারের চার্জে এক্স৮০ ৫জি স্মার্টফোন ২৪ ঘন্টা ব্যাকআপ দিতে পারে। মাত্র ৩৫ মিনিটেই একশো ভাগ চার্জ করা সম্ভব। 

এ ছাড়া ভিভো এক্স৮০ ৫জি স্মার্টফোনটি হতে পারে ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ। স্মার্টফোনটির ক্লাউড উইন্ডোস ২.০ স্কয়ার প্লেটের ওপর রাউন্ড ক্যামেরাকে ব্যালেন্স করে। ফোনটির এজি গ্লাসের কারণে জিরো ফিঙ্গারপ্রিন্ট দেওয়া যায় সহজেই। হালকা কার্ভ ও পাতলা হওয়ায় খুব সহজে পকেটে নেওয়া যায় ডিভাইসটি।

ভিভো এক্স৮০ ৫জি দু’টি কালারে পাওয়া যাচ্ছে কসমিক ব্ল্যাক এবং আরবান ব্লু। স্মার্টফোনটির মূল্য ৭৬,৯৯০ টাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *