মোবাইল স্মার্টফোন

অপো এফ২১ প্রো ফাইভজি

ক.বি.ডেস্ক: দেশের বাজারে এলো ‘‘অপো এফ২১ প্রো ফাইভজি’’ স্মার্টফোন। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে আল্ট্রা-থিন ফ্ল্যাট এজ রেট্রো ডিজাইন এবং এ শিল্পখাতের প্রথম ডুয়াল অরবিট লাইটস।দুটি ভিন্ন রঙে- রেইনবো স্পেকট্রাম ও কসমিক ব্ল্যাক পাওয়া যাচ্ছে। অপো এফ২১ প্রো ফাইভজির মূল্য ৩৭,৯৯০ টাকা। ডিভাইসটি ফার্স্ট সেল শুরু হবে ৮ জুন।

অপো এফ২১ প্রো ফাইভজি: বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেইট ও সেলফি এইচডিআর ইমেজ ফিচার সহ ডিভাইসটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ফাইভজি ৬ এনএম মোবাইল প্ল্যাটফর্ম। ডিভাইসে আল্ট্রা-থিন ফ্ল্যাট এজ রেট্রো ডিজাইন ব্যবহার করা হয়েছে।এতে অপোর ডুয়াল অরবিট লাইট নিয়ে আসা হয়েছে, যা দুটি মেইন ক্যামেরার পিছনে একত্রিত। ডুয়াল অরবিট লাইটগুলো বিভিন্ন পরিস্থিতির ওপর নির্ভর করে ইলেক্ট্রনিক ব্লু, লাইট ব্লু, সায়ান ব্লু ও বেবি ব্লুতে আলোকিত হয় বা জ্বলজ্বল করে।

ডিভাইসটি ভিওএলটিই প্রযুক্তি সম্পন্ন৬৪ মেগাপিক্সেল হাই-রেজ্যুলেশনের মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেইট রয়েছে, এর সাহায্যে ব্যবহারকারীরা হাই-এন্ড ডিএসএলআর ক্যামেরার মতো ছবি তুলতে পারবেন। মৃদু আলো ও ব্যাকলিট পরিবেশে ডিভাইসটির সেলফি এইচডিআর প্রযুক্তি স্পষ্ট ছবি তুলতে পারে।

ফোনটিতে রয়েছে ৬০ হার্টজ রিফ্রেশ রেটসহ ৬.৪ ইঞ্চি পাঞ্চ হোল অ্যামোলেড এফএইচডি+ডিসপ্লে, রয়েছে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা ও ৩৩ ওয়াট সুপাভুক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি, যা দিয়ে মাত্র ৩৩ মিনিটের মধ্যে ডিভাইসটি ফুল চার্জ দেয়া যাবে।৮জিবি র‌্যাম ও ১২৮ রম রয়েছে। অপোর র‌্যাম সম্প্রসারণ প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোনটিতে থাকা ৮জিবি র‌্যামের পাশাপাশি আরও ১৩জিবি সম্পৃক্ত করা যাবে।

কালারওএস ১২ এয়ার জেসচার ব্যবহারকারীদের ফোন কলের উত্তর, মিউট কল ও হাতে রেখে পেজ স্ক্রল করতে সাহায্য করবে। ডিভাইসটির অন্যান্য ফিচার ব্যবহারকারীদের নিরবচ্ছিন্ন ও সহজে ফোন ব্যবহারের অভিজ্ঞতা প্রদান করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *