উদ্যোগ

শুরু হতে যাচ্ছে অপোহ্যাক ২০২২

ক.বি.ডেস্ক: হ্যাকাথন আয়োজনে স্বনামধন্য প্রতিষ্ঠান হ্যাকহাবের সঙ্গে অংশিদারিত্বে শুরু হতে যাচ্ছে ‘‘অপোহ্যাক ২০২২’’। অভিনব প্রযুক্তি- এনহ্যান্সড ভিজ্যুয়ালাইজেশন, এফিশিয়েন্ট কম্পিউটেশন ও আনহাইন্ডারড ক্রস-ডিভাইস কানেকশনের মাধ্যমে বিশ্বের বিভিন্ন সমস্যা মোকাবিলার লক্ষ্যে এই আন্তর্জাতিক হ্যাকাথন প্রযুক্তি অনুরাগী ও উদ্ভাবকদের একত্রিত করে। অপোহ্যাক ২০২২-এ আপনি কালারওএস সম্পর্কিত সাম্প্রতিক সব তথ্য আরও বিস্তারিত জানতে পারবেন।

অপোহ্যাকর মূল উদ্দেশ্য মানুষ ও প্রযুক্তির মধ্যে নিরবিচ্ছিন্ন সংযোগ তৈরি করা। এই হ্যাকাথনে বিভিন্ন ব্যাকগ্রাউন্ড থেকে আসা অংশগ্রহণকারীরা বাধাহীন ক্রস-ডিভাইস কানেকশনের মাধ্যমে উদ্ভাবনী সমাধান খুঁজে বের করা ছাড়াও ব্যবহারকারীবান্ধব ইনটেলিজেন্ট সেবা উদ্ভাবনে ভূমিকা রাখবে।

অপোহ্যাক২০২২ অপোর ব্র্যান্ড প্রপোজিশন ইন্সপিরেশন অ্যাহেড এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এই হ্যাকাথনে অংশগ্রহণের মাধ্যমে প্রযুক্তি অনুরাগীদের নিজেদের প্রতিভা যাচাই করার সুযোগ দেয়ার পাশাপাশি অপো বিশ্বে ইতিবাচক ভূমিকা পালনে বিভিন্ন প্রস্তাবনা বাস্তবায়ন ও উদ্যোগকে সহায়তার লক্ষ্যে অপো রিসার্চ ইনস্টিটিউট ইনোভেশন অ্যাকসেলারেটর চালু করেছে। অপোহ্যাক ২০২২-এ, অংশগ্রহণকারীরা কালারওএস ১২ এর পাশাপাশি ডিজাইন, কানেক্টিভিটি, প্রাইভেসি ও অন্যান্য ক্ষেত্রে সর্বশেষ আপগ্রেডসহ অপোর বিশেষ অপারেটিং সিস্টেম সম্পর্কে আরও নিবিড়ভাবে জানতে পারবেন।

অপোহ্যাক প্রযুক্তি ও টিমওয়ার্কের শক্তিতে বিশ্বাস করে। ১২টি বিশ্ববিদ্যালয়, ২০টি ইনকিউবেটর ও বিশ্বজুড়ে পাঁচশো’র বেশি মানুষকে সংযুক্ত করার মাধ্যমে অপোহ্যাক ভবিষ্যতের ইন্টারকানেক্টিভিটি সমস্যা সমাধানে প্রতিদ্বন্দ্বিতার পাশাপাশি সম্মিলিতভাবে কাজ করারও সুযোগ করে দেয়।

একজন অংশগ্রহণকারী হিসেবে আপনি যেখানেই থাকুন না কেন এই হাইব্রিড মোড হ্যাকাথন ইভেন্টে আপনি চাইলেই যোগদান করতে পারবেন। জুন থেকে আগস্ট পর্যন্ত টেক গ্যারেজের একটি সিরিজ থাকবে, যা আপনার যাত্রা করতে প্রয়োজন হবে এমন বিষয়গুলো সম্পর্কে ধারণা ও দক্ষতা প্রদান করবে। যেসব টিম চূড়ান্ত রাউন্ডে যাবে, তারা তাদের স্বপ্নের প্রজেক্ট তৈরির জন্য প্রয়োজনীয় ডেভেলপার রিসোর্স ও সরঞ্জাম পাবে। এটি সমমনা ব্যক্তি, প্রযুক্তি বিশেষজ্ঞ ও শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে যুক্ত হওয়ার এক দারুণ সুযোগ। এই হ্যাকাথনের বিজয়ী ৪০ হাজার মার্কিন ডলার নগদ পুরস্কার লাভ ছাড়াও তার প্রজেক্টে বিনিয়োগ লাভ ও বাস্তব ক্ষেত্রে প্রয়োগের সুযোগও পাবে।

দুই রাউন্ড হ্যাকাথনের সঙ্গে অপোহ্যাক হাইব্রিড মোড প্রতিযোগিতা চালু করছে। হ্যাকাথনের প্রাথমিক রাউন্ড কেবল স্টেটের দুই সহ-আয়োজক শহরে অফলাইনেই অনুষ্ঠিত হবে না, অনলাইনেও অংশগ্রহণ করা যাবে। রেজিস্ট্রেশনের পর অংশগ্রহণকারীদের একটি কো-হোস্ট হ্যাকাথন নির্বাচন করতে বলা হবে যেটায় তারা স্বশরীরে বা ভার্চুয়ালভাবে যোগদান করবে। সকল প্রধান স্ট্রিমিং প্ল্যাটফর্মে চূড়ান্ত রাউন্ড লাইভ দেখানো হবে। আবেদন করতে ভিজিট করুন oppohack.com।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *