অ্যাপস মোবাইল

ইমো’তে বাংলায় ভয়েস-টু-টেক্সট ফিচার চালু

ক.বি.ডেস্ক: ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন ইমো সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তা দ্বারা পরিচালিত এর নতুন ফিচার ‘‘ভয়েস-টু-টেক্সট’’ চালু করেছে, যা ব্যবহারকারীদের ভয়েস মেসেজকে যথাযথ উপায়ে টেক্সট অর্থাত লিখিত বার্তায় রূপান্তর করতে সক্ষম। যে সকল ব্যবহারকারী ভয়েস মেসেজ শুনতে পছন্দ করেন না, বা এমন পরিস্থিতিতে আছেন যেখানে তারা উচ্চশব্দে ভয়েস মেসেজ শুনতে পারছেন না, তাদের জন্য এই ফিচারটি বিশেষভাবে কাজে লাগবে।

ভয়েস-টু-টেক্সট এই ফিচারের আওতায় ইমো ব্যবহারকারীরা ভয়েস মেসেজের ডানদিকে একটি ভয়েস-টু টেক্সট আইকন দেখতে পাবেন। ব্যবহারকারীরা ভয়েস মেসেজ বারে গিয়েও প্রাপ্ত মেনু থেকে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে ভয়েস মেসেজটি স্বয়ংক্রিয়ভাবে টেক্সট মেসেজে পরিণত হবে। একাধিক ভয়েস মেসেজের ক্ষেত্রে প্রথম মেসেজটিকে টেক্সটে পরিণত করা হলে পরবর্তী মেসেজগুলো স্বয়ংক্রিয়ভাবেই টেক্সটে রূপান্তরিত হয়ে যাবে।

কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সংশ্লিষ্ট প্রযুক্তি এবং এর প্রয়োগের পন্থাসমূহ নিয়ে গভীরভাবে কাজ করার মাধ্যমে ভয়েস-টু-টেক্সট ফিচারটি তৈরি করেছে ইমো। যোগাযোগের ক্ষেত্রে নির্ভুলতার বিচারে এই ফিচারটি অন্যতম শীর্ষস্থানে অবস্থান করছে এবং ইমো এর কার্যকারীতাকে ক্রমশ আরও উন্নত করে চলেছে।

বাংলাদেশই প্রথম বাজার যেখানে ইমো এই ফিচারটি চালু করেছে এবং এর জন্য প্রযোজ্য প্রথম ভাষাও বাংলা। ইমোর ধারাবাহিক বিনিয়োগের সঙ্গে সঙ্গে অদূর ভবিষ্যতে আরও বিভিন্ন ভাষা এবং দেশের জন্য এই ফিচারটির ব্যবহার চালু হবে। বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি উন্মুক্ত করা হয়েছে। আগ্রহী ব্যবহারকারীরা বিনামূল্যে ইমো ডাউনলোড করতে ভিজিট করুন:(লিঙ্ক)

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *