মোবাইল স্মার্টফোন

ইনফিনিক্স’র সেরা বাজেট গেমিং স্মার্টফোন ‘হট ১২’

ক.বি.ডেস্ক: মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ইনফিনিক্স হট সিরিজের স্মার্টফোনের সর্বশেষ সংস্করণ ‘‘হট ১২’’ দেশের স্মার্টফোন বাজারে এনেছে। এই ডিভাইসে থাকছে হেলিও জি৮৫ প্রসেসর, ৯০ হার্টজের ৬.৮২ ইঞ্চি প্রো-লেভেল পাঞ্চ হোল ডিসপ্লে, ১১জিবি র‌্যাম+১২৮জিবি রম এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধাসম্পন্ন ৫০০০এমএএইচ টেকসই ব্যাটারি।

বিশেষ তিনটি রঙ রেসিং ব্ল্যাক, লিজেন্ড হোয়াইট এবং অরিজিন ব্লু রঙে পাওয়া যাচ্ছে এই স্মার্টফোনটি। মোবাইলটির ৪জিবি(+৩জিবি)/১২৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের মূল্য ১৪,৪৯৯ টাকা ও ৬জিবি(+৫জিবি) /১২৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের মূল্য ১৫,৬৯৯ টাকা।

ইনফিনিক্স হট ১২: ডিভাইসটিতে রয়েছে মিডিয়াটেক জি৮৫ গেমিং চিপসেট। চিপসেটে রয়েছে ডুয়েল কোর ফ্ল্যাগশিপ সিপিইউ আর্কিটেকচার, ২টি ফাস্ট এআরএম কর্টেক্স-এ৭৫ কোর, যেগুলো সর্বোচ্চ ২ গিগাহার্টজ পর্যন্ত পারফরম্যান্স বাড়াতে সক্ষম ও আরো আছে ৬টি স্মল এআরএম কর্টেক্স-এ৫৫ কোর এবং এগুলো ১.৮ গিগাহার্টজ পর্যন্ত পারফরম্যান্স বাড়াতে পারে। মোবাইলের ১২৮জিবি+৬জিবির মেমোরি এবং র‌্যাম ফিচার প্রয়োজন অনুসারে গ্রাহকদের একাধিক অ্যাপ্লিকেশন ব্যবহারের সুযোগ করে দেয়। ইনফিনিক্সের নিজস্ব প্রযুক্তিতে উদ্ভাবিত র‌্যাম ফিউশন টেকনোলজি ব্যবহার করে গ্রাহকরা বর্ধিত ৫জিবি র‌্যাম (সর্বোচ্চ ১১জিবি পর্যন্ত সমন্বিত র‌্যাম) ব্যবহারের সুযোগ পাবেন।

এই ডিভাইসের ৬.৮২ ইঞ্চি ৯০হার্টজ প্রো-লেভেল ই-স্পোর্টস সিল্কি-স্মুখ স্ক্রিন গেমিং ও দরকারি অ্যাপগুলো ব্যবহারের জন্য নির্দ্বিধায় একটি আদর্শ ফোন। মোবাইলটির ১৮০হার্টজ টাচ স্যাম্পলিং রেট সম্পন্ন ডিসপ্লে তাতক্ষণিকভাবে কার্যকরী এবং সহজেই হাই ফ্রেম রেট সামলিয়ে গ্রাহকদের ধারাবাহিক গেমিং এক্সপেরিয়েন্স দিতে সক্ষম। আরও আছে হাই-ডেনসিটির ৫০০০এমএএইচ এর বিগ ম্যাক ও বৃহত সক্ষমতার ব্যাটারি। ডিভাইসের টাইপ-সি ১৮ ওয়াট সুপারচার্জ ব্যবস্থা ৫০ মিনিটেই স্মার্টফোনের ৫০ শতাংশ চার্জ  পূরণে সক্ষম। এছাড়া, আল্ট্রা-পাওয়ার মুডে ৫ শতাংশ চার্জেও ম্মার্টফোনটি ২.৬ ঘণ্টা ব্যবহার করা যায়। ইনফিনিক্সের নিজস্ব প্রযুক্তিতে উদ্ভাবিত ব্যাটারি-লাস্টিং টেকনোলজি এক ক্লিকেই ব্যাটারির স্থায়িত্ব ২৫ শতাংশ বাড়াতে সক্ষম।

দৃষ্টিনন্দন স্ট্রেইট-এজ’ ফ্ল্যাগশিপ স্মার্টফোন ডিজাইনের কারণে ৩এমএম ইনফিনিক্স হট ১২কে দেখতে আরও আকর্ষণীয় দেখায়। পাশাপাশি অ্যাঙ্গুলার এক্সটেরিয়র এ আলোর প্রতিফলন এটির সৌন্দর্য আরও বহুগুণে বাড়িয়ে দেয়। অডিও অভিজ্ঞতা দিতে রয়েছে আপগ্রেডেড ডুয়েল আপার অ্যান্ড লোয়ার স্পিকার। এই মোবাইলে আরও রয়েছে ৮ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেল এআই ট্রিপল রিয়ার ক্যামেরা এবং শক্তিশালী ইমেজ অ্যালগরিদম ফিচার। আছে এআই পোট্রেট মুড যেটি প্রতিটি স্ন্যাপ তুলে যত্নের সঙ্গে। স্মার্টফোনটির অপারেটিং সিস্টেম এক্সওএস ১০। সহজে ফিচারগুলো ব্যবহার করতে স্মার্টফোনে রয়েছে একটি কুইক সেটিংস ফিচার।

হট ১২ ছাড়াও একইসঙ্গে আরও একটি স্মার্টফোন নিয়ে এসেছে ইনফিনিক্স। নতুন ‘‘হট ১২ প্লে’’ ডিভাইসে রয়েছে ইউএসবি টাইপ-সি চার্জ সম্বলিত ৬০০০এমএএইচ ব্যাটারি। রয়েছে স্বতন্ত্র পাওয়ার ম্যারাথন ফিচার, যেটি ব্যবহার করে এক ক্লিকেই ব্যাটারি লাইফ ২৫% বৃদ্ধি করা যায়। এই ফোনের অক্টা কোর ২.৩ গিগাহার্টজ গেমিং প্রসেসর আরও দিবে দ্রুত গেমিং ও নির্বিঘ্ন টেলিকম সংযোগের নিশ্চয়তা। বাজারে পাওয়া যাবে দুটি ভ্যারিয়েন্টে; ৪জিবি(+৩জিবি)/১২৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ১৩,৫৯৯ টাকায় এবং ৪জিবি(+৩জিবি)/৬৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ১২,৫৯৯ টাকায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *