উদ্যোগ

আইএসপিএবি’র ময়মনসিংহ আঞ্চলিক কমিটির অভিষেক

ক.বি.ডেস্ক: দেশের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানদের সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র (আইএসপিএবি) নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ ও  ময়মনসিংহ বিভাগের আঞ্চলিক কমিটির ‘‘সংবর্ধনা ও অভিষেক’’ অনুষ্ঠান গতকাল শনিবার (১৪ মে) ময়মনসিংহের টাউন হলে অনুষ্ঠিত হয় এই।

আইএসপিএবি’র ইসি ও  ময়মনসিংহ বিভাগের আঞ্চলিক কমিটির সংবর্ধনা ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন বিটিআরসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ। বক্তব্য রাখেন আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক, মহাসচিব নাজমুল করিম ভূঁইয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএসপিএবি’র সিনিয়র সহসভাপতি সাইফুল ইসলাম সিদ্দিক, যুগ্মমহাসচিব০২ মোহাম্মদ আনোয়ার হোসেন, পরিচালক মো. জাকির হোসাইন, পরিচালক ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন, পরিচালক মো. নাছির উদ্দিন। ময়মনসিংহ আঞ্চলিক কমিটির আহ্বায়ক কাজী সাজ্জাদ হোসেন রতন ও সদস্য কৌশিক দে সরকার, মো. ওয়াহিদ মোরাদ, মো. তৌহিদুল ইসলাম, অলিউর রহমান রিয়াদ, এইউ এম ইব্রাহীম এবং মো. উজ্জল হোসেন।

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, তিন বছর আগের বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে বড় অংশ মোবাইল অপারেটরদের নিয়ন্ত্রণে ছিল। বর্তমানে সেই জায়গা এখন ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাদানকারীরা দখল করে নিয়েছে। ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করার ফলে গ্রাহকের আগের যে ব্যান্ডউইডথ চাহিদা ছিল, এখন বেড়েছে। এখন মানুষ বেশি বেশি স্পিড খুঁজে। এখন আমরা কথা বলি এমবিপিএস, ভবিষ্যতে আমরা কথা বলব জিবিপিএস।

নাসিম পারভেজ বলেন, এক্টিভ শেয়ারিং ক্ষেত্রে অন্য কোন বিজনেসের সঙ্গে যেন সাংঘর্ষিক না হয় সে দিকে লক্ষ রেখে আরও পর্যলোচনা করে বিটিআরসির সঙ্গে বসার জন্য বলেন। সরকার যে নীতিমালা দিবে তা পালন করার কথা উল্লেখ করেন ।

ইমদাদুল হক বলেন, গত টাস্কফোর্সের মিটিংয়ে প্রধানমন্ত্রীর কাছে আইএসপি প্রতিষ্ঠানগুলোকে আইটিইএসর অন্তর্ভুক্ত করার জন্য দাবি জানিয়েছিলাম প্রধানমন্ত্রী সম্মতি প্রদান করে স্বাক্ষর করেছেন। তা ছাড়া দেশজুড়ে যেনো রাজনৈতিক, অ-রাজনৈতিক পেশীশক্তি মুক্তমান সম্পন্ন ইন্টারনেট সেবা দিতে সরকারের কঠোর পদক্ষেপ কামনা করেন। লাইসেন্স ছাড়া যেনো কেউ ব্যবসায় করতে না পারে এ জন্য মন্ত্রী এবং বিটিআরসির সহযোগিতা চাই। আমরা এক দেশ এক রেট বাস্তবায়ন করছি। এজন্য এনটিটিএনদের সহযোগিতা চাই। বড়রা যেন ছোটদের খেয়ে না ফেলে সে জন্য সরকারের নীতিগত সহযোগিতা কামনা করেন।

নাজমুল করিম ভূঁইয়া বলেন, ইন্টারনেট সেবাদাতা আইএসপিরা দেশজুরে অনেক সমস্যায় আছে স্থানীয় সরকার কর্তৃক অনেক এলাকার পৌর মেয়ররা নিজেদের ইচ্ছামত আইন করে প্রতি লাইনে ১০% কর আরোপ করে, ডেসকো, সিটি কর্পোরেশন,বিদ্যুত মন্ত্রনালয় যে যার মত ক্যাবল কাটে আমাদের যাবার জায়গা কোথায় এ ব্যপারে পদক্ষেপ নেয়ার জন্য বিটিআরসি ও মন্ত্রনালয় কে অনুরোধ করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *