আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

ওয়ালটন’র সিপিইউ লিকুইড কুলার

ক.বি.ডেস্ক: ওয়ালটন দেশের প্রযুক্তি পণ্যের বাজারে এনেছে দুটি মডেলের সিপিইউ লিকুইড কুলার। ডেক্সটপ কমপিউটারের এই লিকুইড কুলারগুলো দৃষ্টিনন্দন ডিজাইনে সমৃদ্ধ এবং অত্যাধুনিক সব ফিচার সমৃদ্ধ। একাধিক ফ্যানসহ কপার বেইসে প্লাস্টিক বডিতে তৈরি এসব কুলারে ব্যবহৃত হয়েছে অ্যালুমিনিয়াম রেডিয়েটর। আর্ক এর প্যাকেজিংয়ে বাজারে আসা লিকুইড কুলার দুটির মডেল ‘‘ডব্লিউএলসি১২০বি’’ এবং ‘‘ডব্লিউএলসি২৪০বি’’। দেশের লিকুইড কুলারগুলোর মূল্য যথাক্রমে ৫ হাজার ৮৫০ টাকা এবং ৮ হাজার ৫৫০ টাকা। ওয়ালটনের আর্ক লিকুইড কুলারে গ্রাহকরা পাচ্ছেন ২ বছরের সার্ভিস ওয়ারেন্টি।

কমপিউটারের সিপিউ বা সেন্ট্রাল প্রসেসিং ইউনিট সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। সাধারণ এয়ার কুলার সিপিউ ঠান্ডা রাখতে কম কার্যকরী। তাই মানুষ এখন লিকুইড কুলার ব্যবহারের দিকে ঝুঁকছে। গ্রাহকদের চাহিদার প্রেক্ষিতেই লিকুইড কুলার বাজারে ছাড়া হয়েছে। এর ফলে কমপিউটার ব্যবহারে ক্রেতার ভোগান্তি হ্রাস পাবে। সিপিইউ কুলিং সিস্টেম বা শীতল রাখার পদ্ধতি যত উন্নত হচ্ছে কমপিউটার তত শক্তিশালী হচ্ছে। ওয়ালটনের লিকুইড কুলার ব্যবহারে দীর্ঘ সময় সিপিইউ চালু থাকলেও অতিরিক্ত গরম হবে না। আরামদায়কভাবে কমপিউটার ব্যবহার করা যাবে।

লিকুইড কুলিং সিস্টেম কমপিউটারের প্রসেসরের জন্য রেডিয়েটর হিসেবে কাজ করে। প্রসেসর থেকে তাপ শোষণ করে পিসির বাইরে পাঠিয়ে দিয়ে প্রসেসরকে ঠান্ডা রাখার এটি একটি দারুণ কার্যকর যন্ত্রাংশ। এতে পিসির কার্যক্ষমতা যেমন বাড়ে তেমনই দীর্ঘদিন সার্ভিস দেয়। ওয়ালটন লিকুইড কুলারে ব্যবহৃত হয়েছে অত্যাধুনিক প্রযুক্তির ডিজিটাল লাইটিং সিরিজের রেডিয়েটর এবং কুলিং ফ্যান। যা নিশ্চিত করে সর্বোচ্চ এয়ারফ্লো। এতে ডেক্সটপ পিসির কার্যক্ষমতা অক্ষুন্ন থাকে। এর অ্যারো-ডায়নামিক ফ্যানের নয়েজ লেভেল খুবই কম। শতভাগ নিচ্ছিদ্র ওয়ালটন লিকুইড কুলার সহজেই ইনস্টল করা যায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *