মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

ট্রিপল ক্যামেরার স্মার্টফোন ‘প্রিমো জিএইচ১১’

ক.বি.ডেস্ক: ওয়ালটন স্মার্টফোন বাজারে নিয়ে এলো সাশ্রয়ী মূল্যের ‘বাজেট বস’ স্মার্টফোন ‘‘প্রিমো জিএইচ১১’’। ফোনটিতে রয়েছে বড় পর্দার এইচডি প্লাস ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা, শক্তিশালী র্যাম-রম ও ব্যাটারি, অ্যান্ড্রয়েড ১২ ওএসসহ আকর্ষণীয় সব ফিচার। গ্রাস গ্রিন, নাইট ব্লু এবং গ্রে ব্লু এই তিনটি রঙে হ্যান্ডসেটটি বাজারে এসেছে। ফোনটির মূল্য ৯,০৯৯ টাকা হলেও ক্রেতারা এটি পাচ্ছেন মাত্র ৭,৫৯৯ টাকায়।

প্রিমো জিএইচ১১: ফোনটিতে ব্যবহৃত হয়েছে ইনসেল আইপিএস প্রযুক্তির ২০:৯ রেশিওর ভি-নচ ডিসপ্লে। ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৬০০ বাই ৭২০ পিক্সেল। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গ্লাস। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ২.০ গিগাহার্টজ হেলিও এ২২ এআরএম কর্টেক্স এ৫৩ প্রসেসর। সঙ্গে রয়েছে পাওয়ার ভিআর জিই৮৩০০ গ্রাফিক্স এবং ২ গিগাবাইট এলপিডিডিআরফোরএক্স র্যাম। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ৩২ গিগাবাইটের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এফ/২.০ অ্যাপারচার সমৃদ্ধ ট্রিপল অটোফোকাস ক্যামেরা। ১/৩.০৬ ইঞ্চি সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা। সেলফির জন্য এই ফোনের সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। স্মার্টফোনটিতে পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য ব্যবহৃত হয়েছে ৪২০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি।

কানেক্টিভিটি হিসেবে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, মাইক্রো ইউএসবি, কাস্ট স্ক্রিন, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। সেন্সর হিসেবে আছে এক্সিলারোমিটার (থ্রিডি), জিপিএস, এ-জিপিএস, লাইট (ব্রাইটনেস), প্রোক্সিমিটি ইত্যাদি। ফোনের সুরক্ষায় রয়েছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। বাংলাদেশে তৈরি এই স্মার্টফোনে ৩০ দিনের বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধাসহ এক বছরের বিক্রয়োত্তর সেবা থাকছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *