পণ্য সম্পর্কে সাম্প্রতিক সংবাদ

‘মেক ইন বাংলাদেশ’ প্রেরণায় শাওমি নিয়ে এলো রেডমি ১০সি

স্মার্টফোন কোম্পানি শাওমি আজ বুধবার (২০ এপ্রিল) রেডমি সিরিজের নতুন স্মার্টফোন ‘‘রেডমি ১০সি’’ উন্মোচনের ঘোষণা দিয়েছে। এর মাধ্যমে ব্র্যান্ডটি দেশের আরও বেশি মানুষের কাছে পৌঁছাতে চায়। রেডমি ১০সি হতে যাচ্ছে ‘মেক ইন বাংলাদেশ’ উদ্যোগের আওতায় রেডমি ১০ সিরিজের সবশেষ সংযোজন।

নতুন রেডমি ১০সি ডিভাইসে রয়েছে একটি বড় মাপের ডিসপ্লে, স্ন্যাপড্রাগন চিপসেট এবং একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরসহ ডুয়াল-ক্যামেরা সেটআপ। যা এন্ট্রি-লেভেল স্মার্টফোনের পারফরম্যান্সকে পরের ধাপে নিয়ে যাবে।

মনোমুগ্ধকর দেখার অভিজ্ঞতা দিতে ব্লকবাস্টার ডিসপ্লে: রেডমি ১০সি আসছে ৬.৭১ ইঞ্চির ডট ড্রপ ডিসপ্লেতে, যাতে থাকছে ১৬৫০x৭২০ পিক্সেল এইচডি প্লাস রেজ্যুলেশন। ডিসপ্লের সুরক্ষায় কর্নিং গরিলা গ্লাস ৩ দেয়া হয়েছে। ডিভাইসটিতে রয়েছে কার্ভড ইউনিবডি ডিজাইন এবং পেছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরে। আছে একটি ডুয়াল সিম ও মাইক্রোএসডি ট্রে, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। ভিডিও দেখার ক্ষেত্রে চিত্তাকর্ষক বিনোদন দেবে। এর শক্তিশালী স্পিকার সিস্টেমের প্রাণবন্ত অডিও কোনো কিছু দেখার অভিজ্ঞতাকে আরও রাঙিয়ে তুলবে।

স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের সঙ্গে অবিশ্বাস্য পারফরম্যান্স: ফোনটিতে দেয়া হয়েছে ফ্ল্যাগশিপ লেভেলের ৬ ন্যানোমিটার প্রয়ুক্তির অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। ফলে ব্যবহারকারীরা পাবেন পাওয়ার এফিশিয়েন্ট পারফরম্যান্স। দ্রুতগতির পারফরম্যান্স নিশ্চিত করতে এতে দেয়া হয়েছে কোয়ালকম অ্যাড্রেনো ৬১০ জিপিইউ এবং ৪ জিবি এলপিডিডিআর ৪এক্স র্যাম। যা এর কর্মদক্ষতাকে আরও বাড়িয়ে তোলে।

স্টেলার ক্যাপচারের জন্য ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা: ডিভাইসে দেয়া হয়েছে শক্তিশালী ডুয়াল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা উচ্চ রেজ্যুলেশনের ৫০ মেগাপিক্সেলের, যা সহজে স্টেলার ছবি ধারণ করতে দেয়। পোর্ট্রেইট শটগুলোর জন্য একটি প্রাকৃতিক বোকেহের ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর দেয়া হয়েছে, যা রেডমি ১০সি ব্যবহারকারীদের অসাধারণ সব ছবি নিতে দেবে। ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করে ব্যবহারকারীরা ঘরে বাইরে ঝলমলে সব সেলফি নিতে পারবেন।

১৮ ওয়াটের ফাস্ট চার্জিংসহ শক্তিশালী ৫০০০ এমএএইচ ব্যাটারি: শক্তিশালী ৫০০০ এমএএইচ ব্যাটারি রেডমি ১০সি ফোনটিকে সারাদিন নিরবিচ্ছিন্ন পারফম্যান্স নিশ্চিত করবে। ১৮ ওয়াট ফাস্টচার্জিং দেয়ার পাশাপাশি এটি দিচ্ছে বক্সে ১০ ওয়াটের চার্জার। ফলে দ্রুত ডিভাইসটি চার্জ করতে পারবেন ব্যবহারকারীরা। এ ছাড়া ডিভাইসটিতে থাকছে মিইউআই ১৩, অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম, ফোরজি এলটিই সংযোগ, ব্লুটুথ ৫.০, এনএফসি এবং ওয়াইফাই সাপোর্ট।

কবে পাওয়া যাবে, দাম কত:  রেডমি ১০সি ফোনটি তিনটি স্টাইলিশ গ্রাফাইট গ্রে, ওশান ব্লু এবং মিন্ট গ্রিন কালারে পাওয়া যাবে। ২২ এপ্রিল শুক্রবার থেকে ফোনটি দেশের সব অথরাইজড শাওমি স্টোরে পাওয়া যাবে। স্মার্টফোনটির মূল্য ৪+৬৪জিবি ১২,৯৯৯ টাকা এবং ৪+১২৮জিবি ভ্যারিয়েন্টের মূল্য ১৩,৯৯৯ টাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *