গেমস সাম্প্রতিক সংবাদ

চ্যাম্পিয়ন মিয়ানমার এবং প্রথম রানার আপ বাংলাদেশ

ক.বি.ডেস্ক: মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা গেম, এরিনা অব ভ্যালর বাংলাদেশ ‘‘এআইসি সাউথ এশিয়া কোয়ালিফায়ার্স’’র আয়োজন সম্পন্ন হলো। এই প্রথম বারের মতো বাংলাদেশে একটি আন্তর্জাতিক ই-স্পোর্টস টুর্নামেন্ট আয়োজনে বাংলাদেশ, পাকি, মিয়ানমার ও কম্বোডিয়া থেকে আঞ্চলিক পর্যায়ে বিজয়ী দলগুলো চুড়ান্ত প্রতিযোগিতায় প্রবল প্রতিদ্বন্দ্বিতা করেছে।

চরম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও অত্যন্ত উত্তেজনাকর এই ফাইনাল ইভেন্টে বাংলাদেশ থেকে চারটি, পাকি থেকে দুইটি এবং মিয়ানমার ও কম্বোডিয়া থেকে একটি করে টিম অংশগ্রহণ করেছে। চুড়ান্ত প্লে-অফে মিয়ানমারের স্টারি হোপ টিম চ্যাম্পিয়ন হয়েছে এবং প্রথম রানার হয়েছে বাংলাদেশের টিম মার্টার্স ব্রুট ফোর্স ডিমেনটরস। বাংলাদেশের বাকি টিমগুলো উই ইস্পোর্টস আর্মাডা, ভেনোম ইস্পোর্টস এবং উই ইস্পোর্টস ওরিয়েন্টাল ফিনিক্স যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান অধিকার করেছে।

আঞ্চলিক পর্যায়ে জয়লাভ করা আটটি দলের সদস্যরা সম্প্রতি ঢাকার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় চুড়ান্ত প্রতিযোগিতায় অংশ নিয়েছে। এই গ্রান্ড ফাইনালের বিজয়ী দল সামনে বিশ্ব পর্যায়ে এরিনা অব ভ্যালর খেলার সুযোগ লাভ করবে। উল্লেখ্য যে, এবারে এশিয়ান গেমস ২০২২ অনুষ্ঠিত হবে চায়নায় সেপ্টেম্বর মাসে। এরিনা অব ভ্যালর এখানে একটি মেডেল ইভেন্ট হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এই টুর্নামেন্টে উজ্জ্বল উপস্থিতি ছিল অনেক তারকার। এসেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, তাহসান খান, মোহাম্মদ আশরাফুল, মুমতাহিনা টয়া এবং সৈয়দ জামান শাওন।উপস্থিত ছিলেন এরিনা অব ভ্যালর বাংলাদেশর কান্ট্রি হেড কাজী আরাফাত হোসেইন।

এই ই-স্পোর্টস প্রতিযোগিতার ৭৫ লাখ বাংলাদেশি টাকার পুরস্কার সম্বলিত টুর্নামেন্টটি বাংলাদেশের ইতিহাসে এই প্রথম আয়োজিত হল। এই পুরস্কারের অর্থ আঞ্চলিক পর্যায়ে জিতে আসা দলগুলো এবং চুড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী দলগুলোকে প্রদান করা হয়। এই ই-স্পোর্টস প্রতিযোগিতার সহায়ক পার্টনার ইনফিনিক্স মোবাইলের হট ইলেভেন এস স্মার্টফোন।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *