পণ্য সম্পর্কে সাম্প্রতিক সংবাদ

ভিভো ওয়াই২১টি: সেরা পারফরম্যান্স ও ডিজাইনের সমন্বয়

ভিভো সম্প্রতি লেটেস্ট স্মার্টফোন ‘‘ভিভো ওয়াই২১টি’’ উন্মোচন করেছে। দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি দেশে যাত্রার পর এবার বাংলাদেশের স্মার্টফোন বাজারেও এসেছে নতুন এই স্মার্টফোনটি। ফিচারে সমৃদ্ধ এই সিরিজের স্মার্টফোনগুলোর বাজারমূল্য গ্রাহকের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে, সে কারণেই ভিভোর ওয়াই সিরিজ সারাদেশে তুমুল জনপ্রিয়। ভিভো ওয়াই২১টিও এর ব্যতিক্রম নয়।

পারফরম্যান্স: ভিভো ওয়াই২১টি স্মার্টফোনটি স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দিয়ে চালিত। ৪ গিগাবাইট র‌্যামের সঙ্গে ১২৮ গিগাবাইট রম রয়েছে এই স্মার্টফোনে। রয়েছে এক্সটেন্ডেড র‌্যাম ২.০ প্রযুক্তি। একটি আলাদা এসডি কার্ড দিয়ে ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব এর ইন্টারনাল স্টোরেজ। রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। এক চার্জে টানা ২৪ ঘন্টা কাজ করবে স্মার্টফোনটি।

ডিজাইন: স্লিম ও স্টাইলিশ ডিজাইনের এই স্মার্টফোনটি মাত্র ৮ মিলিমিটার সরু; যাতে ২.৫ডি ফ্ল্যাট ফ্লেম ডিজাইন ব্যবহার করা হয়েছে। মিডনাইট ব্লু এবং পার্ল হোয়াইট রঙে মিলবে ভিভো ওয়াই২১টি। মিডনাইট ব্লূ সংস্করণটিতে কারটেইন কোটিং এন্টি গ্লেরিয়েন্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। পার্ল হোয়াইট সংস্করণটিতে রয়েছে ন্যানো কোটিং প্রযুক্তি, যা একটি দূর্দান্ত টেক্সটচার তৈরি করে।

ক্যামেরা:ভিভো ওয়াই২১টি এর রিয়ারে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মেইন ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেলের। বাকি দুটি রিয়ার ক্যামেরা যথাক্রমে ২ এবং ২ মেগাপিক্সেলের। সুপার ম্যাক্রো ক্যামেরাটি ৪ সেন্টিমিটার পর্যন্ত ফোকাস করতে পারে। সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে ৮ মেগাপিক্সেলের সুপার নাইট সেলফি ক্যামেরা। সেলফিতে সেরা মোড ও আউটফিট কাস্টমাইজ করতে ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ফেস বিউটি অ্যালগরিদম ও পারসোনালাইজড পোর্ট্রইেট মোড। সুপার নাইট মোড শুধু ফ্রন্ট ক্যামেরায়ই না, স্মার্টফোনটির রিয়ার ক্যামেরাতেও আছে। কম আলোতে নয়েজ দূর করে সেরা ছবিটি তুলতে ভিভোর রলেভেল প্রযুক্তির ফলাফল এই সুপার নাইট মোড।

অপারেটিং সিস্টেম: অপারেটিং সিস্টেম ফানটাচ ১২ দিয়ে পরিচালিত হচ্ছে ভিভো ওয়াই২১টি। এর আকর্ষণীয় ফিচারগুলোর মধ্যে রয়েছে মাল্টি টারবো ৫.০ প্রযুক্তি। এই প্রযুক্তি, ডিভাইসের নেটওয়ার্ক সংযোগ শক্তিশালী করে, সিস্টেম প্রসেসিং গতি বাড়ায় এবং পাওয়ার সেভিং ক্ষমতা আরো উন্নত করে।

গতকাল (মঙ্গলবার) ২২ ফেব্রুয়ারি থেকে দেশের সকল অথোরাইজড ভিভো আউটলেটগুলোতে পাওয়া যাচ্ছে স্মার্টফোনটি। ভিভো ওয়াই২১টি এর বাজারমূল্য ১৭,৯৯০ টাকা। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *