উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বইয়ের মতো সেরা উপহার বিশ্বে আর দ্বিতীয়টি নেই: আইসিটি প্রতিমন্ত্রী

ক.বি.ডেস্ক: আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বইয়ের মতো সেরা উপহার বিশ্বে আর দ্বিতীয়টি নেই। বই পড়ার প্রতি আগ্রহ বৃদ্ধি করা ছাড়া জ্ঞান সমৃদ্ধ প্রজন্ম গড়ে তোলা সম্ভব নয়। তিনি আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ভাষার মাস ফেব্রুয়ারি উপলক্ষে ‘‘নগদ-রকমারি অনলাইন বইমেলা ২০২২’’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন।

নগদ-রকমারি অনলাইন বইমেলা ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ, নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক ও রকমারি ডটকমের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ। সঞ্চালনা করেন রাতুল খান।

অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, পৃথিবীতে তিনটি সম্পদ আছে যা দিলে কখনোই কমে না বরং বাড়ে তা হলো সম্মান, ভালোবাসা ও জ্ঞান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রচেষ্ঠার সুফল সারাদেশের মানুষ পাচ্ছে। বিগত ১৩ বছরে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে ডিজিটালাইজেশনের জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের ফলেই আজ দেশের মানুষ প্রযুক্তি নির্ভর হতে পারছে। জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তোলার যে অঙ্গীকার সরকার নিয়েছে তা পূরণে রকমারি বড় ভূমিকা রেখে চলেছে। দেশের মানুষকে বই পড়তে ও উপহার দিতে উসাহিত করতে হবে। ২০৪১ সাল নাগাদ জ্ঞানভিত্তিক, উদ্ভাবনী বাংলাদেশ গড়ে তুলতে বেশি বেশি করে বই কেনা, উপর দেয়া ও পড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

মেলায় পাঠকদের জন্য থাকছে সকল নতুন বইয়ের ওপর ২৫ শতাংশ ছাড়। নগদের মাধ্যমে মূল্য পরিশোধ করলে আরও ২০ শতাংশ ক্যাশব্যাক থাকছে। মেলায় এ বছর যুক্ত হয়েছে বর্ণমালা অফার। এ অফারের মাধ্যমে রয়েছে স্মার্টফোন ও বাইক জেতার সুযোগ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *