উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

শুরু হল বিডি স্কিল অ্যাসেসমেন্ট প্ল্যাটফর্ম’র

ক.বি.ডেস্ক: আইসিটি মন্ত্রনালয়ের অধীন, বাংলাদেশ কমপিউটার কাউন্সিলের তত্ত্বাবধানে, এলআইসিটি প্রজেক্ট এবং বিআইটিএমের যৌথ উদ্যোগে শুরু হয়েছে ‘‘বিডি স্কিল অ্যাসেসমেন্ট প্ল্যাটফর্ম’’। এই প্ল্যাটফর্মের উদ্দেশ্য হচ্ছে বর্তমানে আইসিটি ইন্ডাস্ট্রিতে যে বিষয়গুলোর ব্যাপক চাহিদা রয়েছে সে সকল বিষয়ের ওপর তরুণ প্রফেশনালদের প্রযুক্তিগত দক্ষতা অর্জন করতে সাহায্য করা। এই প্ল্যাটফর্মের মাধ্যমে নিজেদের দক্ষতা যাচাই করে সনদ গ্রহনের সুযোগ এবং চাকরির জন্য নিজেকে পুরোপুরিভাবে প্রস্তুত করতে পারবেন তরুণেরা।

প্রাথমিক পর্যায়ে ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট ইউজিং পিএইচপি অ্যান্ড লারাভেল, মোবাইল এপ্লিকেশন ডেভেলপমেন্ট ইউজিং অ্যান্ড্রয়েড (জাভা), ওয়েব ডেভেলপমেণ্ট  উইডথ  এএসপি ডট নেট এই ৫টি বিষয়ের ওপরে স্কিল অ্যাসেসমেণ্টের সু্যোগ থাকছে। পর্যায়ক্রমে আরও নতুন নতুন বিষয় যুক্ত করা হবে। আগ্রহীরা https://assessment.bitm.org.bd  লিঙ্কে গিয়ে অ্যাসেসমেন্ট টেস্টের জন্য নির্ধারিত ফি এর বিনিময়ে পরীক্ষা দিতে পারবেন।

অ্যাসেসমেন্ট প্ল্যাটফর্মের টেস্টের মাধ্যমে যেকোন শিক্ষার্থী নিজে নিজে শিখে বা অন্য কোন মাধ্যমে শিক্ষা গ্রহনের পর নির্দিষ্ট কিছু বিষয়ের ওপর স্কিল টেস্ট দেয়ার মাধ্যমে সনদ অর্জন করার সুযোগ পাবেন। এতে পরবর্তীতে চাকরি পাওয়ার ক্ষেত্রে বিশেষ সুবিধা সৃষ্টি হবে। চাকরি প্রদানকারী প্রতিষ্ঠানগুলো বিডি স্কিলল অ্যাসেসমেণ্টে উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য থেকে খুব সহজে তাদের কাঙ্ক্ষিত দক্ষ জনবল নিয়োগ দিতে পারবেন, কারন এই অ্যাসেসমেন্টে  যারা উত্তীর্ণ হবেন, তাদের দক্ষতার ন্যুনতম মান সম্পর্কে নিশ্চিত হওয়ার পর সনদ প্রদান করা হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *