প্রযুক্রির পণ্য ল্যাপটপ সাম্প্রতিক সংবাদ

লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৫আই প্রো

ক.বি.ডেস্ক: লেনোভো’র বাংলাদেশের পরিবেশক ও সেবাদানকারি প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড (প্রা:) লিমিটেড দেশের প্রযুক্তি পণ্যের বাজারে নিয়ে এলো ‘‘লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৫আই প্রো’’ মডেলের ল্যাপটপ। মাত্র ১.৪১ কেজি থেকে শুরু ল্যাপটপটি হালকা এবং পাতলা গড়নের ফোর সাইডেড ন্যারো বেজেলের একটি আকর্ষনীয় মডেল। ল্যাপটপটি ১৪ইঞ্চি ২.২কে (২২৪০x১৪০০ পি) ৩০০ নিটস অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে সম্বলিত। এটির আসপেক্ট রেশিও ১৬:১০ এবং ১০০% এসআরজিবি সম্বলিত। ইন্টেল কোর আই৫ এর এর মূল্য ৯৮,০০০ টাকা এবং  কোর আই৭ এর মূল্য ১ লাখ ১৮ হাজার টাকা। রয়েছে দুই বছরের ওয়্যারেন্টি।

কোর আই৫:  থাকছে সর্বোচ্চ ৪.২ গিগাহার্টজ সম্বলিত একাদশ প্রজন্মের  ইন্টেল কোর আই৫ ১১৩৫জি৭ প্রসেসর, এনভিডিয়া জিফোর্স এমএক্স৪৫০ ২ গিগাবাইট গ্রাফিক্স, ৫১২ এনভিএমই এসএসডি, ১৬ গিগাবাইট র্যাম, এমএস অফিস। রয়েছে অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করণ।

কোর আই৭: থাকছে সর্বোচ্চ ৪.৭ গিগাহার্টজ সম্বলিত ইন্টেল একাদশ প্রজন্মের কোর আই৭-১১৬৫জি৭ প্রসেসর, এনভিডিয়া জিফোর্স এমএক্স৪৫০ ২ গিগাবাইট গ্রাফিক্স, ১৬ গিগাবাইট ডিডিআর৪ র্যাম, ৫১২ এনভিএমই এসএসডি, এমএস  অফিস। রয়েছে অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করণ।

এ ছাড়াও ল্যাপটপটিতে রয়েছে দ্রুত গতির ওয়াই-ফাই৬, ব্যাকলিট কি-বোর্ড এবং ডলবি এটমোস সাউন্ড সিস্টেম। ৭২০ এইচডি ওয়েবক্যামের সঙ্গে সিকিউরিটি হিসেবে পাচ্ছেন ক্যামেরা প্রাইভেসি শাটার যা আপনার অনলাইন প্রাইভেসি নিশ্চিত করবে। রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফাংশন যার মাধ্যমে ফেস লগ-ইনসহ আরও  নানা রকম সুবিধা পাওয়া যাবে। আছে এফডব্লিউ টিপিএম ২.০ সুবিধা যা আপনার ল্যাপটপে ব্যবহার করা বিভিন্ন গোপন পিন বা পাসওয়ার্ডকে হ্যাকিং হওয়া থেকে সুরক্ষিত রাখবে। ল্যাপটপটিতে দ্রুত চার্জ হওয়ার জন্য দেয়া হয়েছে র্যাপিড সুবিধা যা ১১ ঘন্টা পরযন্ত ব্যাকআপ দিতে সক্ষম

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *