উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

মাগুরায় ‘ডিজিটাল কিয়স্ক মেশিন’ স্থাপন

ক.বি.ডেস্ক: মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে গতকাল শনিবার (২৭ নভেম্বর) জেলা ই-সেবা কেন্দ্রে ডিজিটাল অ্যাপয়েন্টমেন্ট, অভিযোগ ব্যবস্থাপনা এবং দ্রুত পরিষেবা বিতরণ পয়েন্টের উদ্বোধন করা হয়েছে। সাধারণ মানুষকে ডিজিটাল সেবার আওতায় এনে সময় ও অর্থের অপচয় রোধে এ ব্যবস্থা চালু করা হয়েছে। জেলা প্রশাসকসহ জেলা প্রশাসনের কর্মকর্তাদের স্বাক্ষাত পেতে এ সেবাটি অগ্রনী ভুমিকা পালন করবে। এর ফলে সাধারণ মানুষ হয়রানিমুক্ত ও সাচ্ছন্দে সেবা পাবেন।

এ সেবার উদ্বোধন করেন প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আফাজ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জুলিয়া সুকায়না, জেলা তথ্য অফিসার রেজাউল করিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসিন কবির, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসার লিউজা-উল-জান্নাহ, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ।

এখন থেকে যে কেউ ডিজিটাল এ পয়েন্টে থাকা কিয়স্ক মেশিনে মোবাইল ফোন নম্বরে দিলে সেবা ওপেন হবে। এরপর নাগরিক তার কাঙ্খিত সেবাটি নির্বাচন করে প্রিন্ট বাটনে ক্লিক করলে একটি টোকেন পাবেন। এতে কাউন্টারে তার সেবাটি নির্ধারিত হবে এবং তার টোকেন নম্বরটি ডিসপ্লেতে দেখতে পারবেন।  এর পর সেবা গ্রহিতা তার কাঙ্খিত সেবা পাবেন। সেবা সম্পন্ন হলে সেবা গ্রহিতা মোবাইলে একটি ম্যাসেজ পাবেন। একইসঙ্গে সেবার সর্বশেষ অবস্থা জানতে পারবেন।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলম বলেন, কিয়স্ক মেশিনের মাধ্যমে ডিজিটাল অ্যাপয়েন্টমেন্টের ব্যবস্থা বাংলাদেশে এ প্রথম। এটির কারিগরী ব্যবস্থাপনায় রয়েছেন বিজনেস অটোমেশন লিমিটেড।

খুলনা বিভাগী কমিশনার মো. ইসমাইল হোসেন জেলা প্রশাসকের কার্যালয়ের তৃতীয় তলায়  নতুনভাবে স্থাপিত বঙ্গবন্ধু গ্যালারি ও আধুনিক লাইব্রেরির উদ্বোধন করেন।

তথ্যসুত্র: বাসস 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *