মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

দেশের বাজারে অপো এ৯৫ উন্মোচন

ক.বি.ডেস্ক: বাংলাদেশের বাজারে আরেকটি স্টাইলিশ স্মার্টফোন নিয়ে এসেছে স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো। আজ বুধবার (২৪ নভেম্বর) এ সিরিজের সর্বশেষ সংস্করণ ‘‘এ৯৫’’ ফোনটি উন্মোচন করা হয়। পাঞ্চ হোল এমোলেড এফএইচডি ডিজাইনের ফোনটির ডিসপ্লের আকার ৬.৪৩ ইঞ্চি। অপো গ্লোয়িং রেইনবো সিলভার ও গ্লোয়িং স্ট্যারি ব্ল্যাক কালারের ফোনটির মূল্য ২২,৯৯০ টাকা। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে এ৯৫ ক্রেতারা পাবেন একটি স্পেশাল সাউন্ডবার একদম ফ্রি।

অপো এ৯৫ ফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। দ্রুত চার্জিংয়ের জন্য এতে রয়েছে  ৩৩ ওয়াটের ফ্লাশ চার্জ। এই চার্জার দিয়ে মাত্র ৭২ মিনিটে ফোনটি পরিপূর্ণ চার্জ করা যাবে। মাত্র পাঁচ মিনিট চার্জ দিয়ে ১.৮ ঘণ্টা ইউটিউব দেখা ও ৫.৭ ঘণ্টা কথা বলা যাবে। ৮জিবি র্যাম ও ১২৮ জিবি রমের ফোনটির আরেকটির বিশেষ দিক হচ্ছে র্যাম সম্প্রসারণের সুবিধা। ফোনটিতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা সমর্থিত ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেট আপ। ফোনটির ৪৮ মেগাপিক্সেল এর মধ্যে ফ্রন্ট ক্যামেরায় থাকছে ১৬ মেগাপিক্সেল। আর সেলফি ক্যামেরার সঙ্গে এআই বিউটিফিকেশন ও ফ্রন্ট নাইট মোড ফিচার। স্টিডি ভিডিও, এসএলও-এমও ও সোলুপ ফিচার দিয়ে সহজেই মানসম্মত ভিডিও ধারণ করা সম্ভব।

অপারেটিং সিস্টেম কালারওএস ১১.১ সম্বলিত ফোনটিতে আরও রয়েছে ফ্লেক্সড্রপ, হাইপার বুস্ট টেকনোলজি, গেম অ্যাসিসটেন্ট, গেম ফোকাস মোড ও বুলেট নোটিফিকেশন। গেমারদের জন্য এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগনটিএম ৬৬২ ইঞ্চি। ফিঙ্গারপ্রিন্ট, ওয়্যার ও ফায়ার-রেজিসট্যান্ট সম্বলিত ফোনটিতে আছে আন্ডার স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *