উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

মাসব্যাপী শুরু হচ্ছে ‘বিজয় উতসব-২০২১’

ক.বি.ডেস্ক: জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ১ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত মাসব্যাপী শুরু হচ্ছে ‘‘বিজয় উতসব-২০২১’’। রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডস্থ দেশের বৃহত্তম প্রযুক্তি পণ্যের বাজার মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টারে অনুষ্ঠিত হবে প্রযুক্তি পণ্যের মাসব্যাপী বিজয় উতসব-২০২১। বিজয় উতসবের উদ্বোধন হবে ১ ডিসেম্বর সকাল ১১টায়। উতসব-২০২১ এর আয়োজক মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি।

দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে বৃহত্তম প্রযুক্তি পণ্যের বাজার হিসেবে ইতোমধ্যে পরিচিতি লাভ করেছে মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টার। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত ১ম থেকে ১০ম তলা পর্যন্ত বিশাল জায়গাজুড়ে এ মার্কেটের স্থায়ী ৭৫০টি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি শিল্পের সর্বাধুনিক প্রযুক্তিপণ্য ও কলাকৌশল প্রদর্শন করবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বিজয় উতসব।         

বিজয় উতসব ২০২১ আয়োজন উপলক্ষে আজ বুধবার (১৭ নভেম্বর) মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনের উপস্থিত ছিলেন মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টারের সভাপতি ও বিজয় উতসব-২০২১ এর আহবায়ক তৌফিক এহেসান, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সাংগঠনিক সম্পাদক এস এম ওয়াহিদুজ্জামান, কোষাধ্যক্ষ এস এম আনোয়ার আয়ুব, প্রচার সম্পাদক মীর রফিকুল ইসলাম (বিল্লু), আইটি সম্পাদক মো. রাশেদ আলী ভূঁইয়া। এ ছাড়াও উপস্থিত ছিলেন এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতির (ইসিএস) সভাপতি মোস্তাফিজুর রহমান তুহিন, সহসভাপতি কামরুজ্জামান ভূঁইয়া, গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেডের মহাব্যবস্থাপক সমির কুমার দাসহ মার্কেটের অন্যান্য নেতৃবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ এবং গণমাধ্যমকর্মীবৃন্দ।

তৌফিক এহেসান
আহবায়কবিজয় উতসব-২০২১

বিজয় উতসব-২০২১ এর আহবায়ক তৌফিক এহেসান বলেন, প্রযুক্তি পণ্যের আমদানীকারক ও ব্যবসায়ীরা তাঁদের পণ্যের বিপণন ও প্রদর্শন করবে এবারের বিজয় উতসবে।এবারের আয়োজেন থাকবে বিভিন্ন পণ্যের ওপর বিশেষ মূল্যছাড়, অফার, উপহার সামগ্রীসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন। থাকবে মুজিব শতবর্ষের আলোচনা সভা, সেমিনার, ডিজিটাল বাংলাদেশ বিষয়ক বিশেষ উপস্থাপনা, বিনা মূল্যে সার্ভিসিং, চিত্রাংকন প্রতিযোগীতা, তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখা মুক্তিযোদ্ধাদের সম্মাননা, ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ দিবসে থাকছে র‌্যালি এবং বিভিন্ন অনুষ্ঠান।

তৌফিক এহেসান আরও বলেন, মাসব্যাপী বিজয় উতসব হবে জাঁকজমকপূর্ণ। প্রযুক্তি পণ্যের এই বাজারে থাকবে বড় পরিসরে প্রযুক্তি পণ্যের বেচাকেনা ও নতুন প্রযুক্তি পণ্য প্রদর্শনী। সেই সঙ্গে থাকবে বিশেষ মূল্যছাড় ও উপহার। তরুণ প্রজন্ম থেকে শুরু করে সব মানুষের হাতে ডিজিটাল পণ্য তুলে দেয়ার প্রয়াসেই এ আয়োজন। নির্বিঘ্নে নিরাপদ একটি উতসব নিশ্চিত করতে সর্বোচ্চ নিরাপত্তাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সব ধরনের ব্যবস্থা নিয়েছি।

দেশের সর্বস্তরের মানুষের মাঝে ও ঘরে ঘরে তথ্যপ্রযুক্তি পৌঁছে দেয়ার লক্ষ্যে কমপিউটারসহ তথ্যপ্রযুক্তি পণ্যের ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিতে, বহু প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এই আয়োজন করা হয়েছে। দেশের শীর্ষস্থানীয় আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শনের জন্য প্রস্তুত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *