অন্যান্য মতামত সাম্প্রতিক সংবাদ

উজবেকিস্তান আইটি পার্কের প্রতিনিধিদলের সঙ্গে বাক্কো’র দ্বিপাক্ষিক বৈঠক

ক.বি.ডেস্ক: উজবেকিস্তান আইটি পার্কের চার সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল মঙ্গলবার (৯ নভেম্বর) বাক্কো সচিবালয় পরিদর্শন করে। এ সময় বাক্কো কার্যনির্বাহী পর্ষদের সঙ্গে একটি দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে দুই দেশের বিপিও শিল্পের উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়।

উজবেকিস্তান আইটি পার্কের চার সদস্যের একটি প্রতিনিধি দলে ছিলেন নিবার্হী কর্মকর্তা ফারখোদ ইব্রাগিমভ, রেভোচেইন টেকনোলজির টেকনিকাল ডিরেক্টর জাসুরবেক রুজমাত, উজবেকিস্তান আইটি পার্কের চিফ ওভারসিস অফিসার আয়ুপোভ বখড়ির এবং প্রমোশন অব রেসিডেন্টস প্রোডাক্টস ইন গভর্নমেন্ট এজেন্সিসের ম্যানেজার সামুহিদ্দিনভ জুখরিদ্দিন।

ফারখোদ ইব্রাগিমভ বলেন,বাংলাদেশ স্বল্প সময়ে বিপিও শিল্পে অনেকদূর এগিয়ে গেছে এবং আন্তর্জাতিক বাজারে একটি দৃঢ় অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে। যেখানে উজবেকিস্তান বিপিও শুরু করেছে ২০১৮ সাল থেকে, অবশ্যই বাংলাদেশের অভিজ্ঞতা এবং এখানকার বিপিও শিল্পের নেতৃবৃন্দের পরামর্শ উজবেকিস্তানের বিপিও শিল্পের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করি।

তথ্যপ্রযুক্তি শিল্পের জন্য দক্ষ জনশক্তি গড়ে তোলা, গবেষণা ও উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ।

বাংলাদেশের বিপিও শিল্পের অগ্রগতির চিত্র উপস্থাপন করেন বাক্কো সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন।

উজবেকিস্তান আইটি পার্কের প্রতিনিধি দলটি বাক্কো’র সদস্য প্রতিষ্ঠান গোল্ডেন হারভেস্ট ইনফোটেক লিমিটেড, সার্ভিস ইঞ্জিন বিপিও লিমিটেড এবং দ্যা কাউ কোম্পানি লিমিটেড পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন লিভারেজিং আইসিটি প্রকল্পের পলিসি এডভাইজর সামি আহমেদ এবং ইন্ডাস্ট্রি প্রমোশন এক্সপার্ট সাবরিনা তানজিন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *