মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

দেশের বাজারে রেনো ৬

ক.বি.ডেস্ক: গ্রাহকের চাহিদার কথা বিবেচনা করে দেশের বাজারে রেনো সিরিজের নতুন ফোন এনেছে স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো।সম্প্রতি এক অনলাইন ইভেন্টের মাধ্যমে ‘‘রেনো ৬’’ ফোনটি উন্মোচন করা হয়। মানুষের জীবনযাত্রায় নতুন মাত্রা যোগ করতে দীর্ঘদিন ধরে কাটিং-এজ প্রযুক্তি নিয়ে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে অপো। এরই ধারাবাহিকতায় রেনো ৬ ফোনে এমন কিছু আকর্ষণীয় ফিচার যোগ করা হয়েছে।

অপো রেনো ৬ ফোনটির মূল্য মাত্র ৩২,৯৯০ টাকা। দেশের সব আউটলেট ও অনলাইন মার্কেটপ্লেসে ফোনটি পাওয়া যাচ্ছে। ফোনটির প্রি-অর্ডার চলবে ১০ নভেম্বর পর্যন্ত। মাত্র ২ হাজার টাকা প্রি-অর্ডার করলে আকর্ষণীয় অফার ও পুরস্কার রয়েছে। পুরস্কারের মধ্যে রয়েছে ফ্রি ব্লুটুথ স্পিকার, ১২ জিবি পর্যন্ত্ ডাটা বান্ডেল অফার এবং তিন মাসের জন্য ওয়ান-টাইম স্ক্রিন রিপ্লেসমেন্ট কার্ড সুবিধা। প্রি-বুকিংয়ে ১৫% এক্সটা এক্সচেঞ্জ অফার পাবেন। ২০ নভেম্বর পর্যন্ত এই এক্সচেঞ্জ অফার চলবে।

রেনো ৬ ফোনটিতে রয়েছে সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট। ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ ও এআই হাইলাইট ভিডিও এবং সেলফির জন্য ৪৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে রাখা হয়েছে ৮ জিবি র্যাম ও ১২৮ জিবি রম। ৫জিবি পর্যন্ত্ র্যাম বাড়ানোর সুযোগ রয়েছে।

ফোনটির পুরুত্ব ৭.৮ মিলিমিটার ও ওজন মাত্র ১৭৩ গ্রাম। সুপার স্লিম ডিজাইনের সঙ্গে আছে রেনো গ্লো ইফেক্ট, ফ্রিঙ্গারপ্রিন্ট ও স্ক্যাচ প্রতিরোধক ফিচার। এর ৯০ হাটর্জ রিফ্রেশ হার যেকোন পরিস্থিতিতে বাঁধাহীনভাবে ফোন চালাতে সাহায্য করবে। ৪ হাজার ৩১০ এমএএইচ ব্যাটারির সঙ্গে আছে ৫০ ওয়াটের ফ্লাশ চার্জ। ফ্লাশ চার্জ থাকার কারণে মাত্র ৪৮ মিনিটে ফোনটি শতভাগ ফুল চার্জ হবে।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে সুপার পাওয়ার সেভিং মোড। ফোনে মাত্র ৫% চার্জ থাকলেও কাজ চালিয়ে নেয়া যাবে। ফিচারটি যেকোন বিপদের মুহুর্তে আপনাকে রক্ষা করবে। রাতের জন্য আছে সুপার নাইটটাইম স্ট্যান্ডবাই ফিচার। ফিচারটি কালারওএস অপারেটিং সিস্টেমের মাধ্যমে মানুষের বেডটাইম রুটিন ঠিক রাখে। সুপার নাইটটাম ফিচারের কারণে সারারাত মাত্র ৩% চার্জ শেষ হয়। রেনো ৬ ফোনের গরম হওয়া ঠেকাতে আছে মাল্টি কুলিং সিস্টেম। ফলে দীর্ঘক্ষণ ব্যবহারেও ফোনটি গরম হবে না।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *