আনুষাঙ্গিক মোবাইল সাম্প্রতিক সংবাদ

শীর্ষ পাঁচে স্যামসাং ইলেকট্রনিকস!

ক.বি.ডেস্ক: ইন্টারব্র্যান্ড’র ‘‘বেস্ট গ্লোবাল ব্র্যান্ডস ২০২১’’ তালিকার শীর্ষ পাঁচে পুনরায় নিজেদের অবস্থান নিশ্চিত করেছে স্যামসাং ইলেকট্রনিকস। গত বছরের তুলনায় ২০ শতাংশ ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধি ও ৭৪.৬ বিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালুর সঙ্গে, গ্লোবাল কনসাল্টিং ফার্ম ইন্টারব্র্যান্ডের সম্প্রতি ঘোষিত বেস্ট গ্লোবাল ব্র্যান্ডস’র তালিকায় পঞ্চম স্থান দখল করেছে স্যামসাং। কোনো ব্র্যান্ডের অর্থনৈতিক পারফরমেন্স, ক্রেতাদের ক্রয়ের ওপর ব্র্যান্ডের প্রভাব এবং ব্র্যান্ডের প্রতিযোগিতার ক্ষমতাসহ একাধিক বিষয়ের ব্যাপক বিশ্লেষণের মাধ্যমে ইন্টারব্র্যান্ড কোন ব্যবসার ব্র্যান্ড ভ্যালু মূল্যায়ন করে।

প্রতিষ্ঠানটি লক্ষণীয় অর্থনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে বৈশ্বিক মহামারির পূর্বের অবস্থানে ফিরে যেতে সক্ষম হয়েছে এবং চলতি বছর এর ২০ শতাংশ ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধি পেয়েছে, যা এ বছরের শীর্ষ ১০০ ব্র্যান্ডের মধ্যে ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধির গড় হারের দ্বিগুণ। গত বছর প্রথমবারের মতো শীর্ষ পাঁচে নামে লেখায় স্যামসাং। এ বছর টানা দ্বিতীয়বারের মতো শীর্ষ পাঁচে থাকার মাধ্যমে নিজেদের অবস্থান ধরে রেখেছে স্যামসাং।

ইন্টারব্র্যান্ডে’র মতে স্যামসাংয়ের প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে: ক্রেতা-কেন্দ্রিক ব্যবস্থাপনা মডেলে রূপান্তর। গ্রাহকদের অভিজ্ঞতা এবং মূল্যবোধকে অগ্রাধিকার দিতে নিবেদিত নতুন একটি সিএক্স টিম প্রতিষ্ঠার মাধ্যমে এটি তুলে ধরা হয়েছে। টেকসই উন্নয়নের লক্ষ্যে এর ধারাবাহিক প্রচেষ্টা। এর মধ্যে রয়েছে স্যামসাংয়ের সিএসআরর অন্তর্ভুক্ত বিভিন্ন ক্যাম্পেইন-টুগেদার ফর টুমরো; এনাবলিং পিপল; সাস্টেইনেবিলিটি প্রচারে প্রতিষ্ঠানটির নানাবিধ উদ্যোগ- টিভির জন্য ইকো-প্যাকেজিং ব্যবহার এবং গ্যালাক্সি আপসাইক্লিং প্রোগ্রাম। গ্যালাক্সি জেড ফ্লিপ৩, নিও কিউএলইডি ও হোম অ্যাপ্লায়েন্সের লাইনআপসহ বিভিন্ন উদ্ভাবনী পণ্য বাজারে আনা। মেমোরি বাজারের এক নম্বরে শক্ত অবস্থানের মাধ্যমে প্রযুক্তি খাতে শীর্ষে থাকা এবং উদ্ভাবনী সিস্টেম এলএসআই পণ্য উন্মোচন। ধারাবাহিক বিনিয়োগের মাধ্যমে এআই, ফাইভজি, অটোমোটিভ এবং রোবোটিকসের মতো উন্নত প্রযুক্তির বিকাশে নেতৃত্ব দেওয়া।

সম্প্রতি ফোর্বস প্রকাশিত ওয়ার্ল্ড বেস্ট এমপ্লয়ার ২০২১ তালিকায় টানা দ্বিতীয় বছরের মতো এক নম্বরে অবস্থান করছে স্যামসাং। বিশ্বজুড়ে কর্মী ও ব্যবসা কার্যক্রম পরিচালনা করা একটি বৈশ্বিক প্রতিষ্ঠান হিসেবে স্যামসাং আবারও এক নম্বর নিয়োগকর্তা নির্বাচিত হয়েছে। ৫৮টি দেশের একাধিক দেশ বা অঞ্চলে ব্যবসা পরিচালনার সঙ্গে জড়িত এমন প্রায় ১,৫০,০০০ কর্মীর ওপর প্রতি বছর জরিপ পরিচালনা করে ফোর্বস।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *