অ্যাপস মোবাইল সাম্প্রতিক সংবাদ

বাংলাদেশে ‘ভাইবার লেন্স’

ক.বি.ডেস্ক: সহজে যোগাযোগের জন্য অন্যতম অ্যাপ রাকুতেন ভাইবার সম্প্রতি দেশে চালু করেছে ‘‘ভাইবার লেন্স’’। ইন-অ্যাপ ক্যামেরায় অগমেন্টেড রিয়েলিটি’র (এআর) এই ফিচারটি প্রিয়জন, বন্ধু-বান্ধব ও সহকর্মীদের সঙ্গে প্রতিদিনের কথোপকথনে নতুন মাত্রা যোগ করবে। বাংলাদেশের ব্যবহারকারীরা এখন ভাইবার লেন্স ব্যবহার করে নিয়মিত কথোপকথনকে আরও উপভোগ্য ও বিনোদনমূলক করে তুলতে পারবেন।

ভাইবার লেন্সের প্রথম ব্যাচের সঙ্গে ইন-অ্যাপ ক্যামেরায় অগমেন্টেড রিয়েলিটি’র উপযোগিতা যুক্ত করতে স্ন্যাপ ইনকর্পোরেশনের সঙ্গে অংশীদারিত্ব করছে রাকুতেন ভাইবার। এই ফিচারে ৩০টিরও বেশি আকর্ষণীয় ফিল্টার রয়েছে। এর মধ্যে রয়েছে অ্যানিমেল মাস্ক, ফ্যান্টাসি ইফেক্ট এবং ব্যবহারকারীদের পছন্দের ভাইবার ক্যারেক্টার। ব্যবহারকারীরা ভাইবার ক্যামেরা চালু করার পর পছন্দের ফিল্টার বাছাই করে ছবি তুলে তাতক্ষণিকভাবে তা পাঠানোর মাধ্যমে কথোপকথনকে আরও উপভোগ্য করে তুলতে পারবেন। লেন্সের মাধ্যমে স্ক্রিনে প্রদর্শিত স্টিকারযুক্ত করে বা রঙ পাল্টে কাস্টোমাইজ করার সুযোগও পাবেন ব্যবহারকারীরা।          

রাকুতেন ভাইবারের চিফ গ্রোথ অফিসার আনা জামেনস্কায়া বলেন, নতুন ভাইবার লেন্স চালুর মাধ্যমে এআর -কে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছি। চলমান বৈশ্বিক মহামারির কারণে যেসব ব্যবহারকারীরা পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন, তারা আরও উন্নত উপায়ে পরিবারের সঙ্গে যোগাযোগ এবং স্মরণীয় মুহূর্তগুলো ভাগ করে নিতে আগ্রহী হয়ে উঠেছেন। ভাইবার লেন্স অনন্য উপায়ে কল্পনাকে বাস্তবে পরিণত করে। এটি ভবিষ্যতে আমাদের পণ্যগুলোতে উদ্ভাবনী এবং চমকপ্রদ নতুন কিছু যুক্ত করতে উতসাহিত করবে।

রাকুতেন ভাইবার এপিএসির সিনিয়র ডিরেক্টর ডেভিড সে বলেন, ভাইবার লেন্স এমন একটি ব্যতিক্রমী ফিচার, যা ব্যবহারকারীদের আরও সৃজনশীল, উপভোগ্য এবং প্রাণবন্ত কথোপকথনে সহায়তা করবে। অ্যাপের মাধ্যমে পাঠানো মেসেজ, ভিডিও এবং ছবির সুরক্ষা নিশ্চিত করতে প্রতিশ্রুতি অনুযায়ী ভাইবার লেন্সে সবচেয়ে উন্নত এআর সক্ষমতা অন্তর্ভুক্ত করা হয়েছে। বাংলাদেশি ব্যবহারকারীদের জন্য বিশেষ স্থানীয় লেন্স চালু করার কথা ভাবছি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *