আনুষাঙ্গিক মোবাইল সাম্প্রতিক সংবাদ

অপো’র নিজস্ব ওএস কালারওএস ১২

ক.বি.ডেস্ক: নিজস্ব অপারেটিং সিস্টেম ‘‘কালারওএস ১২’’ এর নতুন ভার্সন নিয়ে এসেছে অপো। স্মার্টফোনে গ্রাহকের নির্ঝঞ্জাট অভিজ্ঞতা দিতে এবারের কালারওএস ১২’তে ইনক্লুসিভ ইউজার ইন্টারফেস, দুর্দান্ত পারফরমেন্স এবং সমৃদ্ধ ফিচার রাখা হয়েছে।কালারওএসে ব্যক্তিগত নিরাপত্তা ও গোপনীয়তার ওপর সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে।

কালারওএস ১২: উন্মোচনের মাধ্যমে অ্যান্ড্রয়েড ১২’তে চালানো প্রথমদিককার অপারেটিং সিস্টেম হতে যাচ্ছে কালারওএস। অক্সিজেনওএস ও কালারওএস এর সমন্বয়ে তৈরি এ ভার্সন। কালারওএস ১২ সবচেয়ে বেশি নজর দিয়েছে ব্যবহারে স্বস্তি ও স্থায়ীত্বের ওপর। এটি দীর্ঘক্ষন ব্যবহারে ফোন ধীরগতির হয় না। এটি আগের চেয়ে ২০ ভাগ কম ব্যাটারি, ৩০ ভাগ কম মেমোরি খরচ করে। এতে রয়েছে অ্যান্টি পিপিং ফিচার। আরও আছে প্রাইভেসি ড্যাশবোর্ড, লোকেশন শেয়ারিং, ওমোজি, এআই পাওয়ার সেভিং মোড, কালার অ্যাকসেসিবিলিটি, এআই সিস্টেম বুস্টার, কোয়ান্টাম এ্যানিমেশন ইঞ্জিন ৩.০, মাইক্রোফোন ও ক্যামেরা ইন্ডিকেটর।

বিশ্বের ৬৮টি দেশে অপোর কালারওএস ব্যবহার করে থাকে। এর সবচেয়ে শক্তিশালী দিক হচ্ছে সবকিছু একসঙ্গে কেন্দ্রীভূতকরণ। এটি সবচেয়ে বেশি কাস্টমাইজড করা সম্ভব। এর আইকন, এ্যানিমেশন ও তথ্য কাঠামো ভিন্ন ভিন্ন দেশ, ভাষা ও ফোন ফরম্যাটে ব্যবহার করা যায়। ২০২২ সাল নাগাদ বিশ্বব্যাপী ৫২টি স্মার্টফোন মডেলে আপডেটের মাধ্যমে ১৫ কোটি মানুষের কাছে পৌঁছানোর পরিকল্পনা রয়েছে অপোর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *