আনুষাঙ্গিক মোবাইল সাম্প্রতিক সংবাদ

কালারওএস ১২ এর নতুন ভার্সন নিয়ে আসছে অপো

ক.বি.ডেস্ক: অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম কালারওএস ১২ এর নতুন ভার্সন নিয়ে আসছে অপো। গুগল রিলিজের পর অ্যান্ড্রয়েড ১২ এর জন্য নতুন ভার্সন নিয়ে আসতে যাচ্ছে ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠানটি। আগামী ১১ অক্টোবর থেকে অনলাইন আয়োজনের মাধ্যমে অবমুক্ত করা হবে কালার ওএস এর ফুল ভার্সনটি। বর্তমানে অপোর ফ্লাগশিপ ফাইন্ড এক্স৩ স্মার্টফোনে কালারওএস বেটা ভার্সন পাওয়া গেলেও ধীরে ধীরে বিশ্বব্যাপী অপো ফোনগুলোতে আপডেট আসতে থাকবে।

কালারওএস হচ্ছে অপোর উন্নত কাস্টমাইজড, এফিসেন্ট, ইন্টেলিজেন্ট এবং রিচলি ডিজাইনড্ অ্যান্ড্রয়েড ভিত্তিক মোবাইল অপারেটিং সিস্টেম। বিশ্বব্যাপী ৪৪ কোটি মানুষ কালারওএস ব্যবহার করে। ইংরেজি, হিন্দি, থাই এবং ইন্দোনেশিয়ান ভাষাসহ ৬৭টি ভাষায় কালারওএস সমর্থন করে।

আগের ভার্সনের চেয়ে নতুন ভার্সনের লুক অ্যান্ড ফিল দুর্দান্ত হবে। বুধবার (১১ অক্টোবর) এক অনলাইন আয়োজনে বিশ্বব্যাপী একযোগে কালারওএস উন্মোচনের ঘোষণা দেয়া হবে। একই আয়োজনে অপোর কালারওএস এর ইনক্লুসিভ, কাস্টমাইজড ডিজাইন, সমৃদ্ধ ফিচার, শক্তিশালী পারফরমেন্স ও উন্মোচনের সময়সূচিও প্রকাশ করা হবে।

আপাতত, অপো ১১০ প্লাস ডিভাইস ও বিশ্বব্যাপী ১৫ কোটি ব্যবহারকারীর কাছে কালারওএস পৌঁছে দিতে চাচ্ছে। যদি তাই হয়ে তাহলে এটি হবে অপোর ইতিহাসে সবচেয়ে অল্প সময়ে বেশি সংখ্যক মানুষের কাছে কালারওএস আপডেট পৌঁছে দেয়া হলো।

প্রথমবারের মতো অপো মেজর আপডেট পলিসি ঘোষণা করতে যাচ্ছে। ২০১৯ সালের পর থেকে অপোর যেসব ডিভাইস বাজারে এসেছে সবগুলোতে নিয়মিত আপডেট নিশ্চিত করবে অপো। অপোর ফাইন্ড এক্স সিরিজ পাবে তিনটি প্রধান আপডেট, রেনো এফ/কে সিরিজ পাবে দুটি অ্যান্ড্রয়েড আপডেট এবং এ সিরিজের ফোনগুলো একটি করে আপডেট পাবে। এভাবে ফাইন্ড এক্স/রেনো/এফ/কে সিরিজের ফোনগুলো চারবছর নিয়মিত সিকিউরিট প্যাচ আপডেট ও এ সিরিজের ফোনগুলো তিনবছর আপডেট পাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *